আশাশুনি উপজেলা প্রশাসন ও বিভিন্ন স্থানে জাতীয় শোক দিবস পালন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আশাশুনিতে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, ইউনিয়ন পরিষদ ও ক্লাবের উদ্যোগে দিনভর কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (১৫ আগষ্ট) সকাল থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত এসব কর্মসূচি পালন করা হয়।

উপজেলা পরিষদ ও প্রশাসন ঃ বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনদিত করে উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্ত¡ক অর্পন, আলোচনা সভা, মসজিদে বিশেষ দোয়া, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করে। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম ও ইউএনও ইয়ানুর রহমানের নেতৃত্বে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করা হয়। ইউএনও ইয়ানুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম চক্রবর্ত্তী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলামসহ বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আশাশুনি উপজেলা আওয়ামীলীগ ঃ উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ও সহযোগী সংগঠনের সার্বিক ব্যবস্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও শোক পতাকা উত্তোলন, কালোব্যাচ ধারন, বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পন, শোক র‌্যালী ও সরকারি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে শোক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডলের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগ নেতা রফিকুল ইসলাম মোল্যা, সাবেক চেয়ারম্যান আ’লীগের সাংগঠনিক সম্পাদক স ম সেলিম রেজা মিলন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, বুদ্ধদেব সরকার, রনজিৎ কুমার বৈদ্য, আহসান উল্লাহ আছু, উপজেলা কৃষকলীগের সভাপতি এনএমবি রাশেদ সরোয়ার শেলী, শ্রমিকলীগ সভাপতি ঢালী মোঃ সামছুল আলম, যুবলীগ সাধারণ সম্পাদক সাবেক জেলা পরিষদের সদস্য মহিতুর রহমান, সেচ্ছাসেবক লীগ সাবেক সভাপতি এসএম সাহেব আলী, কৃষকলীগ সহ সভাপতি বদরুদ্দোজা সানা, সেক্রেটারী মতিলাল সরকার, শ্রমিকলীগ সাবেক সহ সভাপতি মনিরুজ্জামান বিপুল, ছাত্রলীগের সাবেক সভাপতি আসমাউল হুসাইন প্রমুখ।

আশাশুনি প্রেস ক্লাব ঃ জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা ও দোয়ানুষ্ঠান করা হয়। প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, আশাশুনি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর হোসেন। সাধারণ সম্পাদক এস কে হাসানের স ালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাবেক সভাপতি জি এম আল ফারুক, সাংগঠনিক সম্পাদক আকাশ হোসেন, বাহবুল হাসনাইন, জগদীশ চন্দ্র সানা, হাবিবুল্লাহ বিলালী প্রমুখ। সবশেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন, ইসলামিক ফাইন্ডেশনের ফিল।ড সুপার ভারইজার মুহাঃ আসাদুল্লাহ।

বড়দল ইউনিয়ন পরিষদ ঃ জাতীয় পতাকা অর্ধনমিত করণ, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বড়দল কলেজিয়েট স্কুলের সহকারী প্রধান শিক্ষক তরুন কান্তি সানা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মহসিন আলী লিটন, ইউপি সদস্য সত্যরঞ্জন বৈরাগী, চন্দ্র কান্ড মন্ডল, জুলফিকর আলি, মহিলা মেম্বার শ্রাবন্তি বৈরাগী, হাফিজা খাতুন তমা, বীর মুক্তিযোদ্ধা আকের আলি, বেলাল হোসেন প্রমুখ। সবশেষে গণভোজ বিতরণ করা হয়।

আশাশুনি উপজেলা কৃষকলীগ ঃ বঙ্গবন্ধুর ম্যুররালে পুস্পস্তবক অর্পন, মৌন র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। উপজেলা কৃষকলীগ সভাপতি এনএমবি রাশেদ সরোয়ার শেলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহ-সভাপতি বদরুদ্দোজা সানা, ফজল মাহমুদ দুহিন, আয়ুব আলি, সাধারণ সম্পাদক মতিলাল সরকার, উপদেষ্টা সমরেশ মন্ডল প্রমুখ।

কাদাকাটি ইউনিয়ন আওয়ামীলীগ ও ইউনিয়ন পরিষদ ঃ জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, দোয়ানুষ্ঠান, আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান দিপংকার কুমার সরকার দিপের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ইউনুস আলী সানা, কুমোদ রঞ্জন সরকার, শাহ গোলাম মোস্তফা, সুভাষ মন্ডল, নজরুল সরদার, সন্তোষ সানা, আয়ুব আলি মালী, হারান মন্ডল, আয়ুব আলি সরদার, রমজান মোড়ল, হিমাদ্রী সরকার, মহিলা মেম্বার তাপসী রানী অধিকারী, আলো রানী, গীতারানী রায়, মেম্বার উত্তম সরকার, জাহাঙ্গীর মোড়ল, উজ্জল মত্রি, ইয়াকুব আলি বেগ, হাসান সরদার, গোপাল চন্দ্র সানা, গোলক চন্দ্র গাইন, বিপ্লব রায় প্রমুখ।

ইসলামিক ফাউন্ডেশন ঃ খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান করা হয়। ইসলামিক ফাউন্ডেশন ফিল্ড সুপার ভাইজার মুহাঃ আসাদুল্লাহ’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, আশাশুনি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর হোসেন। মডেল কেয়ার টেকার মোঃ মহিউদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আশাশুনি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস কে হাসান। স্বাগত বক্তব্য রাখেন, মোঃ রবিউল ইসলাম। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা জামে মসজিদের খতিব ও ইমাম হাফেজ মাওঃ আব্দুল গফফার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জামালনগর জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ মুহিব্বুল্লাহ।
আনুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ঃ জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, শোক র‌্যালী, দোয়ানুষ্ঠান, আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়। আনুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হল রুমে সভায় সভাপতিত্ব করেন, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মুক্তার হোসেন মোড়ল। প্রধান অতিথি ছিলেন, আনুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন সানা। সভায় ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আঃ হাকিম, বীর মুক্তিযোদ্ধা কার্ত্তিক চন্দ্র অধিকারী, বিশিষ্ট ব্যবসায়ী হাজী আঃ হাকিম সানা, ৪নং ওয়ার্ড আ’লীগ সভাপতি হরেন্দ্র দেবনাথসহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সেক্রেটারীবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়া প্রধান অতিথির উদ্যোগে ইউনিয়নের ভোলানাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, একসররা বাজার, নাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়েও শোক দিবস পালন করা হয়।

শ্রীউলা ইউনিয়ন যুবলীগ ঃ বুড়াখারাটি সাহেব পার্কে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, পুস্পমাল্য অর্পন, কোরান তেলাওয়াত, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও তাবারক বিতরণ করা হয়। উপজেলা আওয়ামীলীগের সিনিঃ যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা সরকারি কলেজের অবঃ অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এসএমএ ওয়াহেদ। ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক স ম মিজানুর রহমানের স ালনায় অনুষ্ঠানে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ সামাদ, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন,ম আ’লীগ নেতা আবু সাইদ, ে রজাউল করিম, যুবলীগ সভাাপতি সৌরভ রায়হান সাদ, সাধারণ সম্পাদক আল মামুন, যুবলীগ নেতা রাসেল, শরিফুল, মাসুদ, নিজামুদ্দিন সানা প্রমুখ। দোয়া পরিচালনা করেন, বুড়াখারাটি জমে মসজিদের ইমাম মাওঃ আবু ঈসা।

বড়দল ইউনিয়ন আওয়ামীলীগ ঃ জাতীয় পতাকা অর্ধনমিত করণ, পুস্পমাল্য অর্পন, গণভোজ, দোয়া ও আলোচনা সভা করা হয়। ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ইউনিয়ন আ’লীগ সভাপতি সুরঞ্জন কুমার ঢালী। বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান আঃ আলিম মোল্যা, সেক্রেটারী আঃ রহমান ফকির, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসবেকলীগ, শ্রমিকলীগ ও তরুনলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। ৭নং ওয়ার্ড আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা ডেপুটি কমান্ডার লিয়াকত আলির সার্বিক ব্যবস্থাপনায় সভায় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ আঃ ওহাব মাষ্টার, জবেদ আলি, সিরাজ উদ্দিন সানা, শামছুর রহমান গাজী, আফছার আলি গাজী, ইউসুফ আলি খা প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)