দেবহাটায় রুগী স্বাস্থ্য সেবা ও রেফারেল কার্ড বিতরণ করলেন রুহুল হক এমপি

স্টাফ রিপোর্টার:

“শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ” ¯েøাগান সামনে রেখে দেশের প্রথম দেবহাটায় রুগী স্বাস্থ্য সেবা ও রেফারেল কার্ড বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বেলা সাড়ে ১২টায় উপজেলা নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের নওয়াপাড়া সিদ্দিকীয়া মাদ্রাসার সভা কক্ষে ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলীর ব্যবস্থাপনায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক।
এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কমিউনিটি ক্লিনিক থেকে একটি কার্ড প্রদান করা হয়ে যেখানে রুগির বিভিন্ন তথ্য থাকবে। কমিউিনিটি ক্লিনিকে কি কি সেবা নিচ্ছে এমনকি আরো উন্নত সেবার দরকার হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বা সরকারি বড় হাসপাতালে রেফার করার ব্যবস্থা থাকবে। যা দেশের এই প্রথম কমিউনিটি পর্যায়ে কার্ড বিতরণ করা হচ্ছে যার মাধ্যমে সহজে একজন রোগী পূর্ববর্তী সমস্যা ও বর্তমান সমস্যার সুচিকিৎসা পাবেন। চিকিৎসকরা রুগির সমস্যা নির্ণয় করতে পারবেন। ছোট খাটো অসুস্থতার জন্য কমিউনিটি ক্লিনিক যথেষ্ট। বর্তমানে সাড়ে ১৩ হাজার কমিউনিটি ক্লিনিক থেকে ২৭ রকম ঔষধ প্রদান করা হচ্ছে। সরকার দেশের বিভিন্ন সেক্টরে অসংখ্য উন্নয়ন করেছে। চলমান সংকট কালীন সময়ে হতাশ না হয়ে সরকারের প্রতি আস্থা রাখতে হবে। বহির্বিশ্বের যুদ্ধের জন্য এই সংকট তৈরী হয়েছে। অতিদ্রæত এই সমস্যা কেটে যাবে। চলমান বিশ্বপরিস্থির কথা মাথায় রেখে সকলে ধোর্য্য ধরতে বলেন এমপি রুহুল হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলার পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মুজিবর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিসউজ্জামান খোকন, নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল হক লাভলু বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, নওয়াপড়া সিদ্দিকীয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবু সাঈদ, ঘোনাপাড়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ আবুল বাশার, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান মনি, ইউপি সদস্য মাহামুদ গাজী ও মনিরুল ইসলাম সহ উপকার ভোগীবৃন্দরা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)