বিশ্বকাপের শেষ কিস্তির টিকিট বিক্রির সময় জানালো ফিফা

স্পোর্টস ডেস্ক:

চলতি বছর কাতারে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের অবশিষ্ট টিকিট আগে আসলে আগে পাবেন ভিত্তিতে আগামী সপ্তাহ থেকে বিক্রি শুরু হবে। আজ বুধবার এ কথা জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

সংস্থাটি জানায়, প্রথম দুই কিস্তিতে ১৮ লাখ টিকি বিক্রি হয়েছে। তবে বিক্রির জন্য কতগুলো টিকিট অবশিষ্ট আছে সে বিষয়ে কিছু জানায়নি তারা। আগামী ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যে বিশ্বকাপ ফুটবলের আয়োজন করতে যাচ্ছে কাতার। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে রাজধানী দোহার আশেপাশে অবস্থিত ৮টি ভেন্যুতে।

আগামী ৫ জুলাই থেকে অনলাইনে পাওয়া যাবে বিশ্বকাপের টিকিট। দোহার স্থানীয় সময় রাত ১২টা থেকে ১৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত অনলাইনে টিকিট ক্রয় করা যাবে বলে ফিফার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফুটবলের বিশ্ব সংস্থাটি জানায়, নতুন এই টিকিট বিক্রির সময়সূচি নিয়ে গোটা বিশ্বে ব্যপক আগ্রহের সৃষ্টি হয়েছে। কর্মকর্তাদের ভাষ্যমতে পৃষ্ঠপোষকদের জন্য বরাদ্ধকৃত টিকিটসহ সর্বমোট ৩০ লাখ টিকিট এখনো অবিক্রিত রয়েছে।

গত সপ্তাহে বিশ্বকাপের আয়োজক কমিটির প্রধান হাসান আল থাওয়াদি বলেছিলেন সেখান থেকে ১২ লাখ টিকিট বিক্রি হতে পারে। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন, লুসাইল স্টেডিয়ামের ফাইনাল ম্যাচের ৮০ হাজার টিকিটের জন্য আবেদন পড়েছে ৫০ লাখ।

২৪ লাখ জনসংখ্যা অধ্যুষিত দোহার আবাসন সীমিত হলেও ৩২ দলের টুর্নামেন্ট উপলক্ষে ব্যাপক জনসমাগম ব্যবস্থাপনার জন্য প্রস্তুত হচ্ছে।

গত মাসে কাতার ঘোষণা করেছে যে প্রতিবেশী উপসাগরীয় দেশগুলো থেকে বিপুল সংখ্যক শাটল ফ্লাইটের ব্যবস্থা করা হবে। যেন ফুটবল ভক্তরা অন্য কোন দেশে থাকতে পারে এবং সেখান থেকে এসে বিশ্বকাপের ম্যাচ উপভোগ করতে পারে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)