কলারোয়ায় ডাক্তার লেখার দাবিতে হোমিও চিকিৎসকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

কামরুল হাসান।।
হোমিওপ্যাথিক চিকিৎসকদের নামের আগে ডাক্তার লেখার দাবিতে কলারোয়ায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন স্থানীয় হোমিও চিকিৎসকগণ।
মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ওই মানববন্ধনের আয়োজন করে কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল।
পরে উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
হোমিওপ্যাথিক চিকিৎসকদের নামের আগে ডাক্তার লেখা ও উচ্চ শিক্ষার সুযোগসহ বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড কর্তৃক প্রণীত ও মাননীয় প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদ কর্তৃক পাশকৃত হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন ২০২১ অবিলম্বে মহান জাতীয় সংসদে পাশ করার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘বহু বছর থেকে প্রান্তিক জনগোষ্ঠির চিকিৎসাসেবা দিয়ে আসছেন হোমিও চিকিৎসকরা। হোমিও চিকিৎসায় প্রাতিষ্ঠানিক ডিগ্রি ও শিক্ষা নিয়েও এ পেশার চিকিৎসকরা নামের আগে আইনগত ভাবে ডাক্তার লিখতে পারছেন না। ইতোমধ্যে হোমিওপ্যাথিক চিকিৎসকদের নামের আগে ডাক্তার লেখা ও উচ্চ শিক্ষার সুযোগ রেখে হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন ২০২১ মন্ত্রিপরিষদে পাশ হলেও জাতীয় সংসদে পাশ না হওয়ায় আইন কার্যকর হচ্ছেনা। তাই অবিলম্বে এটি মহান জাতীয় সংসদে পাশ করে আইন কার্যকর করার দাবি জানাচ্ছি।’
মানববন্ধনে বক্তব্য রাখেন কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের সদস্য কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. আবু নসর, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ইউনুস আলী, হোমিওপ্যাথিক কলেজের অধ্যক্ষ ডাক্তার আব্দুর বারিক, হোমিওপ্যাথিক চিকিৎসক সুদর্শন হোড়, মিরাজ হোসেন, সিরাজুল হক খাঁন, শেখ সাইদুর রহমান, মোশারফ হোসেন, শফিকুর রহমান বাবু প্রমুখ।
কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের প্রভাষক ডাক্তার হাবিবুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা শতাধিক হোমিও চিকিৎসক উপস্থিত ছিলেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)