তালায় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

জহর হাসান সাগর, তালা:
সাতক্ষীরার  তালায় কমিউনিটি ক্লিনিকে দায়িত্বরত অবস্থায় স্বাস্থ্য সহকারী এস এম কামরুল ইসলাম এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪জুন)সকাল দশটায়  হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন তালা উপজেলা শাখার আয়োজনে তালা উপজেলা চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ সময় হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের তালা উপজেলার সভাপতি আবু ইমরান রাজুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস এবং পলাশ কুমার পালের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ডা.সবুজ বিশ্বাস, সি এইচ পি এর জেলা সভাপতি আল আমীন হোসেন, উপজেলা হেলথ ইনচার্জ সুবর্ণা মন্ডল, সহকারী স্বাস্থ্য পরিদর্শক সুফিয়া খাতুন, নীলিমা পারভীন, মোল্লা শহিদুল ইসলাম, সমীরণ বিশ্বাস, খাইরুল ইসলাম, সাইফুজ্জামান,মোহাম্মদ ইউনুস আলী, আব্দুল কাদের, কবির আলম, মৌসুমী সুলতানা।এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক জহুরুল হাসান সাগর ও ফয়সাল হোসেন সহ উপজেলার সকল সহকারী স্বাস্থ্য পরিদর্শক সহ উপজেলার কর্মরত অন্যান‍্য স্ব‍াস্থ‍্য কর্মকর্তা কর্মচারীরা।
এর আগে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এক র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তালা উপজেলা চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, তালা উপজেলার যুগিপুকুরিয়া কমিউনিটি ক্লিনিক থেকে গত সোমবার ঔষধ ছিনতাই করার সময় ক্লিনিকে দায়িত্বরত স্বাস্থ্য সহকারী এস এম কামরুল ইসলাম বাধা দিলে তাঁর উপর এলাকার চিহ্নিত সন্ত্রাসী বিল্লাল হোসেন সহ একদল সন্ত্রাসীদের নেতৃত্বে হামলা চালানো হয়। এই হামলা কারীর দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হলে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশনের সকল কর্মচারী বাংলাদেশ একযোগে কর্মবিরতি পালন করবে।
 এ সময় বক্তারা আরো বলেন, করোনা সংক্রমণের সময় জীবনের ঝুঁকি নিয়ে ও এখন  আমরা সারাদিন অক্লান্ত পরিশ্রম করে মানুষের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। গ্রামে গ্রামে গিয়ে সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করি। আকস্মিকভাবেই হামলায় আমরা সকল চিকিৎসা সেবকরা জীবনের নিরাপত্তাহীনতায় রয়েছি। অবিলম্বে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে আমাদের চিকিৎসা সেবা ব্যাহত হবে।
বক্তারা আরো বলেন যুগিপুকুরিয়া কমিউনিটি ক্লিনিকে দায়িত্বরত সিএইচসিপে সুবর্ণা বিশ্বাস কে হামলাকরী বিল্লাল হোসেন প্রায় সময় উত্যক্ত করতো তার কারণে সুবর্ণা বিশ্বাস পৃথক পৃথক ভাবে পাটকেলঘাটা থানার দুটি জিডি করেন। ইতিমধ্যে প্রধান আসামি বিল্লাল হোসেন গ্রেফতার করা হয়েছে বাকি আসামিদের অবিলম্বে গ্রেপ্তার পূর্বক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
উল্লেখ্য, গতকাল ১৩জুন সোমবার তালা উপজেলার পাটকেলঘাটা থানার যুগিপুকুরিয়া কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সহকারী কামরুল ইসলামকে কুপিয়ে গুরুতর আহত হয়। ক্লিনিক ভাংচুর, ঔষধপত্র ছিনতাইকালে বাঁধা দেওয়ায় তাকে কোপানো হয়। এ ঘটনায় জড়িত বিল্লাল হোসেন নামের এক সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)