বাজেটকে স্বাগত জানিয়ে শ্যামনগরে এমপির পক্ষ থেকে আনন্দ মিছিল

অনাথ মন্ডল, শ্যামনগরঃ
জাতীয় সংসদে ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট প্রস্তাব উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সাতক্ষীরা ৪ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দারের পক্ষ থেকে  শ্যামনগরে আনন্দ মিছিল ও সমাবেশ  করেছে  আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
সমাবেশ থেকে  এই বাজেটকে উন্নয়নমুখী, শিক্ষাবান্ধব, কর্মসংস্থান উপযোগী এবং অন্তর্ভুক্তিমূলক বাজেট বলেও আখ্যায়িত করা হয়। ১০ জুন শুক্রবার  বিকাল ৫ টায় এই আনন্দ  মিছিলটি শ্যামনগর উপজেলা প্রেসক্লাব  চত্বর থেকে শুরু হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক  প্রদক্ষিণ করে শ্যামনগর বাসস্টান্ড চত্বরে গিয়ে শেষ হয়।
পরে সংক্ষিপ্ত সমাবেশে শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সদস্য,সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবীর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন-
“গোটা পৃথিবীতে দ্রব্যমূল্য যখন বেড়ে গেছে, তখন নিম্নবিত্ত, কৃষক-শ্রমিক, প্রান্তিক মানুষের আয় ক্ষমতার মধ্যে এ বাজেটের রূপকল্প তৈরি করা হয়েছে। এ জন্য এই বাজেটকে আমরা সকল শ্রেনীর মানুষের বাজেট,শিক্ষার বাজেট, তরুণ প্রজন্মের বাজেট, কর্মসংস্থানের বাজেট, অন্তর্ভুক্তিমূলক বাজেট, কৃষক-শ্রমিক ও মেহনতী মানুষের বাজেট বলে মনে করি।’ তিনি আরো বলেন ‘ এই বাজেট বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বড় বাজেট। শিক্ষাখাতে বাজেট বাড়ানোর প্রসঙ্গে তিনি বলেন, ‘বর্তমান সরকার ৮১ হাজার কোটি টাকার শিক্ষা বাজেট বাস্তবায়ন করার রুপকল্প দিয়েছেন।, ‘২০২২-২০২৩ অর্থবছরের এই বাজেট উদাহরণ হয়ে থাকবে। এই বাজেটের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব নেতৃত্বের সামনে একটি উদাহরণ দাঁড় করিয়েছেন।’পৃথিবীর সকল প্রান্তিক এবং মধ্য আয়ের দেশগুলোর জন্য এই বাজেট টেক্সটবুক এক্সাম্পল হিসেবে থাকবে।’
উক্ত আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত আনন্দ সভায় উপস্থিত ছিলেন- ,কৈখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব রেজাউল করিম,নুরনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সোহেল রানা (বাবু), আওয়ামী নেত্রী ইউপি সদস্যা মিসেস দেলোয়ারা বেগম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও শ্যামনগর যুবলীগের যুগ্ন আহবায়ক   হাফিজ সরদার, কাশিমাড়ী ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক মো: সানাউল্লাহ, কিং স্টার ক্লাবের সভাপতি ও যুবলীগ নেতা গোলাম মোস্তফা, শ্যামনগর মহসিন কলেজ ছাত্রলীগ নেতা  মাহবুব বাবু, ছাত্রলীগ নেতা রাজু মন্ডল সহ আওয়ামীলীগের অঙ্গ সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মী।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)