’নলতা শরীফে ৩ দিন ব্যাপী পীর কেবলার বেছাল শরীফ অনুষ্ঠিত’

মনিরুজ্জামান (মহসিন):
সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা শরীফে পীর-এ কামেল বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ মোজাদ্দেদ, অবিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, বিশিষ্ট শিক্ষাবিদ ও শিক্ষা সংস্কারক, প্রখ্যত সাহিত্যিক, সমাজসেবক, আত্মাধিক সাধক, সমাজ সংস্কারক, জ্ঞান তাপস, মুসলিম রেনেঁসার অগ্রদুত, মুক্তবুদ্ধি ও অসাম্প্রদায়িক চিন্তা-চেতনার অধিকারী, মনোচিকিৎসক,  ঐতিহাসিক, দার্শনিক, ‘‘স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা” ব্রত নিয়ে চলা নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা, সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর  ৩দিন ব্যাপী বেছাল শরীফ ৮মে রবিবার সকাল সাড়ে ৯টায় ও বাদ মাগরিব এবং ৯ ও ১০ মে বাদ ফজর ও বাদ মাগরিব আলোচনা সভা এবং মিলাদ-মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গণে যথাযোগ্য ধর্মীয় ভাবগম্ভীর্যের মধ্যে দিয়ে অনুষ্ঠিত উক্ত ৩দিন ব্যাপী বেছাল শরীফে যথাক্রমে পবিত্র কোরআন তেলোয়াত করেন মৌঃ মো. আব্দুল হাকিম ও হাফেজ মোঃ জোবায়ের হোসেন। দুরুদ শরীফ ও তাওয়াল্লাদ শরীফ পরিচালনা করেন মৌঃ মোঃ খানজাহান আলী, মাওলানা মোঃ রহমত আলী, আব্দুল হাকিম, হাফেজ মোঃ জোবায়ের হোসেন। গজল ও কেয়াম পরিবেশন করেন  আব্দুল আজিজ, আশরাফুল ইসলাম, আব্দুল মালেক, মোঃ রবিউল ইসলাম, মোঃ কামরুল ইসলাম, আবু হোসেন, মোঃ শাহীন আলম. নাঈম হোসেন, মোঃ আনিছুর রহমান। ভক্তের পত্র পাঠ করেন আলহাজ্জ মোঃ মনিরুজ্জামান ও সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম, আলহাজ্জ ডাঃ আবুল কাসেম, শাহ আলম ও  প্রভাষক আনিছুর রহমান বাপ্পী।
পবিত্র কোরআন ও হাদিসের আলোকে আলোচনা করেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মাওলানা আবু সাঈদ, মিশনের সহ-সভাপতি আলহাজ্জ শিক্ষক মোঃ সাইদুর রহমান, মাওঃ মোঃ রহমত আলী, আলহাজ্জ শিক্ষক মোঃ আবুল ফজল, আলহাজ্জ মোঃ মুজিবর রহমান ও মোঃ শফিকুল আনোয়ার রঞ্জু।
মোনাজাত পরিচালনা করেন আলহাজ্জ মাওলানা  আবু সাঈদ রংপুরী, আলহাজ্জ মোঃ মুজিবর রহমান ও মাওলানা রহমত আলী।
তিন দিন ব্যাপী বেছাল শরীফ অনুষ্ঠানে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের কর্মকর্তা-কর্মচারী, সদস্য,ভক্ত তথা নানা শ্রেণি-পেশার মুসল্লী উপস্থিত ছিলেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)