তালার ধানদিয়ায় ইউপি নির্বাচনের ব্যালট পুনঃ গণনার নির্দেশ আদালতের

তালা প্রতিনিধি:

তালার ধানদিয়া ইউপি নির্বাচনের ব্যালট পূনঃগনানার নির্দেশ প্রদান করেছে সাতক্ষীরা নির্বাচন ট্রাইব্যুনাল আদালত। গত ২৮এপ্রিল সাতক্ষীরা ট্রাইব্যুনাল আদালতের বিচারক মুহাম্মদ নাছির উদ্দীন ফরাজী এ আদেশ দেন। আদালত সুত্রে জানা যায়, গত ২০২১সালের ২০সেপ্টেম্বর দেশে প্রথম ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নে মোটর সাইকেল প্রতিকের প্রার্থী দিদারুল ইসলাম নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে সাতক্ষীরা ট্রাইবুনাল আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং-১১/২০২১।দীর্ঘদিনের মামলার জটিলতা শেষে চলতি বছরের ২৮ এপ্রিল এ মামলায় ব্যালট গননার পুনঃ নির্দেশ দেয় আদালত । আদেশে আগামী ১৯মে ব্যালট পুনঃগননার জন্য তালা নির্বাচন কর্মকর্তা শেখ মোস্তাফিজুর রহমানও তালা শিক্ষা অফিসার সহ বাদী ও বিবাদী পক্ষের কৌশালীদের হাজির থাকার নির্দেশ প্রদান করা হয়।

মামলার বাদী দিদারুল ইসলাম জানান, ২০২১সালে ২০সেপ্টেম্বর দেশের প্রথম ধাপের ইউপি নির্বাচনে সাতক্ষীরা জেলার তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নে মোটরসাইকেল প্রতিকে চেয়ারম্যান প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ গ্রহন করি। নির্বাচনে আমার নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন, বর্তমান চেয়ারম্যান ও টেবিল ফ্যান প্রতিকের প্রার্থী জাহাঙ্গীর আলম, নৌকা প্রতিকের শহিদুল ইসলাম, আনারস প্রতিকের হামিজউদ্দীন । নির্বাচনের রেজাল্ট শীটে মোট ৪৭০টি নষ্ট ভোট সহ ১৩৮৬৫টি ভোট দেখানো হয়। এর মধ্যে নৌকা প্রতিকের প্রার্থী শহিদুল ইসলাম ১৬৭৩টি, আনারস প্রতিকের প্রার্থী হামিজউদ্দীন ১৫৯৪টি, টেবিল ফ্যান প্রতিকের প্রার্থী ৫৩৫৬টি ও আমি নিজে মোটরসাইকেল প্রতিক নিয়ে ৪৭৭২টি ভোট দেখানো হয়।

তিনি অভিযোগ করে আরো বলেন, নির্বাচনের ২/৩কেন্দ্রের রেজাল্ট শীটের প্রিজাইটিং অফিসারের সাক্ষর দিতে বিলম্ব হয়। তাছাড়া অধিকাংশ জায়গায় আমার এজেন্টদের বের করে দেওয়া হয়।সবশেষে আমাকে কারচুপির মাধ্যমে আমাকে ৫৮৪ভোটের ব্যাবধানে পরাজয় দেখানো হয়।বিষয়টি নিয়ে তৎকালীন সময়ে আমি সাতক্ষীরা জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেও তার প্রতিকার পায় নি। তাই বাধ্য হয়ে আমি গত বছরের নভেম্বর মাসে সাতক্ষীরা নির্বাচন ট্রাইব্যুনাল আদালতে একটি মামলা করি। মামলা নং-১১/২১। মামলার দীর্ঘপ্রক্রিয়া শেষে চলতি বছরের ১৯মে ভোট পুনঃগননার নির্দেশ দেয় আদালত। সঠিক ভাবে ব্যালট পুনঃগননা হলে তার বিজয়ী হওয়ার সম্ভবনা রয়েছে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)