নেগেটিভ হয়ে মাঠে গেইল

স্পোর্টস ডেস্ক:

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে ফরচুন বরিশালের হয়ে মাঠে নেমেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। দলের সঙ্গে যোগ দিতে রোববার সকালে ঢাকায় পৌঁছান এই ক্যারিবীয় তারকা।

দেশে পৌঁছার পর গেইলের করোনা পরীক্ষা করানো হয়। সেখানে নেগেটিভ হয়ে মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে মাঠে নেমেছেন এই তারকা ব্যাটার। এর আগে ঢাকায় পা রেখে দলের সতীর্থ ও ভক্তদের জন্য একটি ভিডিওবার্তা দিয়েছিলেন এই উইন্ডিজ ক্রিকেটার।

ভিডিওবার্তায় গেইল বলেন, ফরচুন বরিশালের সমর্থকবৃন্দ, আমি ইউনিভার্স বস ক্রিস গেইল। আমাকে নেয়ার জন্য ধন্যবাদ। আমি সবার সঙ্গে দেখা করার অপেক্ষায় আছি। আমি দলকে প্রথম জয়ের জন্য সাধুবাদ ও অভিনন্দন জানাই।

এরপর তিনি বলেন, দলের সবাইকে পরের ম্যাচের জন্য জানাই অল দ্য বেস্ট। আমি দ্রুতই তোমাদের সঙ্গে যোগদান করব। ইউনিভার্স বস তার কাজই করবে। আমার সাথে থাকার জন্য ও উষ্ণ অভ্যর্থনার জন্য ধন্যবাদ। ভালোবাসার জন্যও ধন্যবাদ। তোমাদের জন্যও আমার ভালোবাসা রইল।

বিপিএলের প্রথম আসরে বরিশালের ফ্র্যাঞ্চাইজি বরিশাল বার্নার্সের হয়ে খেলেছিলেন গেইল। ঐ আসরে ৫টি ম্যাচ খেলেছিলেন তিনি। ২টি সেঞ্চুরিতে করেছিলেন ২৮৮ রান।

দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ১টি ম্যাচ খেলেন গেইল। ঐ ম্যাচেই সেঞ্চুরি করেন তিনি। ১১৪ রান করেছিলেন তিনি।

২০১৫ আসরে বরিশাল বুলসের হয়ে ৪টি ম্যাচ খেলেন গেইল। ১টি হাফ-সেঞ্চুরিতে ১৩৯ রান করেছিলেন তিনি। ২০১৬ সালে চিটাগং ভাইকিংসের হয়ে ৫ ম্যাচে ১০৯ রান করেন গেইল। ২০১৭ ও ২০১৮ আসরে খেলেন রংপুর রাইডার্সে।

২০১৭ সালে রংপুরের হয়ে ১১ ম্যাচে ২টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ৪৮৫ রান করেছিলেন গেইল। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হন তিনি। ঐ আসরে ১৪৬ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন ক্যারিবীয় দানব। যা এখনো বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

২০১৮ সালে রংপুরের হয়ে ১২ ম্যাচে ২০৩ রান করেছিলেন গেইল। ২০১৯ সালে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ৪ ম্যাচে ১৪৪ রান করেন তিনি।
সব মিলিয়ে বিপিএলে ৪২ ইনিংস খেলে ৪১ দশমিক ১৬ গড়ে ১,৪৮২ রান করেছেন গেইল। স্ট্রাইক রেট- ১৫৬ দশমিক ৫৯।

আর টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিকও গেইল। ৪৫৩ ম্যাচে ২২টি সেঞ্চুরি ও ৮৭টি হাফ-সেঞ্চুরিতে ৩৬ দশমিক ৪৪ গড়ে ১৪,৩২১ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৪৫ দশমিক ৪৪।

এবারের আসরে অংশ নেয়া নতুন দল ফরচুন বরিশালে যেন বসছে তারার মেলা। বরিশালে যে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান খেলবেন সেটা আগেই জানা গিয়েছিল। পরে ফ্র্যাঞ্চাইজিটি জানায়, বিদেশি কোটায় তারা দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের অন্যতম বড় তারকা ক্রিস গেইলকেও।

শুধু গেইলকে নিয়েই ক্ষান্ত হয়নি বরিশাল। এই ক্যারিবীয় তারকার স্বদেশী আরেক ক্রিকেটার ডোয়াইন ব্রাভোকেও দলে ভিড়িয়েছে তারা। তিনি আগামী কয়েকদিনের মাঝেই এসে পৌছাবেন বলে জানা গেছে। তবে গেইল আসায় বরিশালের শক্তি যে আরো বৃদ্ধি পেল তাতে সন্দেহ নেই।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)