মাঝরাতে লেডিস হোস্টেলে চিতাবাঘের আক্রমণ, আহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের উত্তর প্রদেশের রাজধানী লাখনৌয়ে একটি লেডিস হোস্টেলে ঢুকে আক্রমণ চালিয়েছে একটি চিতাবাঘ।

রোববার (২৬ ডিসেম্বর) শহরের ইন্টিগ্রাল বিশ্ববিদ্যালয়ের লেডিস হোস্টেলে এ ঘটনা ঘটে। এতে ওই হোস্টেলের ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে।

ঘটনার পর চিতাবাঘটিকে ধরতে বন বিভাগের কর্মীরা অভিযান চালালেও সোমবার (২৭ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুর পর্যন্তও নাগালের বাইরে ছিল এটি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার তথ্য বলছে, গত দু’দিন ধরেই এই রাজ্যের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে বাঘটি। এর আগে বিভিন্ন সিসি ক্যামেরায় ধরা পড়ে বাঘটি। লোকালয়ে বিভিন্ন স্থানে হামলাও করে এটি। তবে এখনো বাঘটিকে ধরতে পারেনি সংশ্লিষ্টরা। এ নিয়ে উদ্ধার অভিযান চালাচ্ছে দেশেটির বনবিভাগের কর্মীরা।

এদিকে, বাঘের কারণে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে সংশ্লিষ্ট এলাকায়। বড়দিনের উৎসব ভুলে সবাই এখন বাড়ির দরজা-জানালা বন্ধ করে বসে আছেন। আতঙ্ক এতটাই ছড়িয়েছে যে বাঘ তাড়াতে কেউ বাড়ির ভিতরেই সজোরে গান বাজিয়েছেন। কেউ আবার গলা ছেড়ে পড়েছেন হনুমান চালিসা।

স্থানীয় বাসিন্দা অঞ্জু যাদব জানিয়েছেন, তার ৫ বছরের সন্তান বাড়ির বাইরে খেলা করছিল। তিনি ছিলেন ঘরের ভিতরে। ঠিক তখনই কেউ চিৎকার করে বলে, তাদের কলোনিতে একটি চিতাবাঘ ঢুকে পড়েছে। তার কথায়, ‘মুহূর্তের মধ্যে কী যেন একটা হয়ে যায়। আমার স্বামী ছেলেকে নিয়ে ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয়। আমি প্রচণ্ড ভয়ে চিৎকার করে হনুমান চালিসা আওড়াতে শুরু করি।’

অনিতা নামে আরেক বাসিন্দা বলেন, ‘বিয়ে বাড়ি থেকে বাড়িতে ফেরার জন্য একটি অটোও পাননি তিনি। শেষে এক ট্যাক্সিচালক মোটা টাকা ভাড়ার বিনিময়ে যেতে রাজি হন। কিন্তু সেই ট্যাক্সিও বাড়ি থেকে ২০০ মিটার দূরে কোনও মতে তাকে নামিয়েই উল্টো দিকে চলে যায়।’

এদিকে জানকিপুরমের পাহাড়পুর এলাকার বাসিন্দারা অবশ্য কোনও ঝুঁকি নেননি। চিতাবাঘটি ঘোরাফেরা করার খবর শুনে সেখানকার অনেকেই আগামী কয়েক দিন বাড়িতে থাকার রসদ জুটিয়ে ঘরবন্দি হয়েছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)