উদ্যোক্তাদের ব্যবসা বৃদ্ধির জন্য সামাজিক দায়বদ্ধ তহবিল প্রদানকারী সংস্থার সাথে ফলোআপ মিটিং

নিজস্ব প্রতিনিধি :
২১ অক্টোবর ২০২১ তারিখে সাতক্ষীরা ও কলারোয়া পৈৗরসভার ওয়াস ব্যবসায়ীদের সাথে ওয়াস খাতে বরাদ্ধ বৃদ্ধির জন্য সামাজিক দায়বদ্ধ তহবিল (সিএসআর) প্রদানকারী বিভিন্ন ব্যবসায়ী ও কোম্পানী প্রতিনিধিদের সাথে আলোচনা সভার আয়োজন করা হয়। প্রেস ক্লাব ভবন, সাতক্ষীরাতে দিন ব্যাপী সভায় লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করেন হোপ ফর দি পুওরেষ্ট’র প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম খান।

সভার শুরুতে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় বাস্তবায়িত কার্যক্রম ও অর্জিত ফলাফল তুলে ধরা হয়। পরবর্তীতে প্রাইভেট সেক্টরের বিভিন্ন কর্মসূচীর মধ্যে সামাজিক দায়বদ্ধতার কার্যক্রম (সিএসআর) ফান্ড যাতে ওয়াস কর্মসূচীতে বরাদ্ধ করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়। ভবিষ্যতে কর্মসূচী শুরু করার জন্য প্রধান কার্যালয়ের সাথে আলোচনা করার কী ধরনের সুযোগ আছে সে বিষয়েও বিস্তারিত আলোচনা করা হয়। সাতক্ষীরা ও কলারোয়া পৌর এলাকার ব্যবসায়ীদের মাধ্যমে যাতে বিভিন্ন সামাজিক দায়বদ্ধতার কার্যক্রম জোরদার করা যায় সে বিষয়েও আলোচনা করা হয়। সর্বোপরি ব্যবসায়ীদের নিকট থেকে সামাজিক দায়বদ্ধতার কার্যক্রম জোরদার করার বিষয়ে কমিটমেন্ট ও ফলোআপের কৌশল নিধারণ করা হয়। অনুষ্ঠান শুরুতে উদ্বোধন করেন দৈনিক প্রথম আলো’র স্টাফ রির্পোটার,কল্যাণ ব্যানর্জি, সাতক্ষীরা পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা ও ওয়াস এসডিজি ফোকাল পার্সন, মোঃ জিয়াউর রহমান।

সমগ্র সভা পরিচালনা করেন অত্র সংস্থার টাউন কোঅর্ডিনেটর মৃনাল কুমার সরকার। ব্যবসায়ীদের মধ্যে আবু স্ঈাদ, মোঃ মামুনুর রশিদ, জ্যোৎ¯œা দত্ত, উদ্যোক্তা আলমগীর কবির লিটন, মোঃ আনারুল ইসলাম, মোছাাঃ রতœা বেগম, সালমা খাতুন, সেলিনা আক্তার মুন্নি, সাংবাদিক এম. বেলাল হোসাইন, কোম্পানী প্রতিনিধি মোঃ জাহিদুল ইসলাম, বখতিয়ার রহমান, বিপুল আলমসহ অন্যান্য অংশগ্রহণ করেন। সভায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন অত্র সংস্থার মার্কেট ডেভেল্পমেন্ট অফিসার রোকসানা পারভীন ও নন্দিতা রানী দত্ত।

উল্লেখ্য, এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)