কোভিড’১৯ আমেরিকা ও ইউরোপ মুখ থুবড়ে পড়লেও বাংলাদেশ মাথা উঁচু করে আছে-জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল

জি এম মুজিবুর রহমান, আশাশুনি :

আশাশুনি উপজেলার কুল্যায় গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেছেন, বৃক্ষ পরিবেশ সুরক্ষার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। অক্সিজেন প্রদান কেবল নয় বরং বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষ মানুষের জীবনের কল্যাণে ওৎপ্রোতভাবে জড়িত। গাছ লাগিয়ে পরিচর্চা করলে খাদ্য সম্পুরকের সাথে সাথে আর্থিক উপকারও করে থাকে। এজন্য বৃক্ষ রোপণ আজ সামাজিক আন্দোলনে পরিণত হয়েছে। যার যতটুকু জমি রয়েছে সেখানে গাছ লাগানোর সাথে সাথে জমি না থাকলেও বাড়ির ছাদেও শহর ও গ্রামে এখন বৃক্ষ চাষ হয়ে থাকে।
বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকালে কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি কামিল মাদরাসা মাঠে গাছের চারা বিতরণ অনুষ্ঠাণের উদ্বোধনী অনুষ্ঠাতে তিনি প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথা বলেন। প্রধান অতিথি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সাল থেকে অনেক দুঃসময় অতিক্রম করে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে সক্ষম হয়েছেন। সকল প্রতিকূলতার সাথে যুদ্ধ করে জাতির কল্যাণে রেকর্ডসৃষ্টিকারী কাজ করে এসেছেন। এসডিজি গোল সামনে রেখে দেশতে এগিয়ে নিতে যথাসাধ্য চেষ্টা করে আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃত ও পুরস্কৃত হয়েছেন। দেশের সকল ক্ষেত্রে এক অনন্যা সাধারণ উন্নয়ন সাধন করে দেশকে সুউচ্চ স্থানে নিতে সক্ষম হয়েছেন। এমন কোন সেক্টর নেই যেথানে উন্নয়নের অভূতপূর্ব সাফল্য স্পর্শ করেনি। তাই ইউপি নির্বাচনসহ সকল নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়া ছাড়া কোন বিকল্প থাকতে পারনা, একথা আজ সকল পর্যায়ের মানুষের অন্তরের কথা। তিনি আসন্ন ইউপি নির্বাচনে অবশ্যই প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী নৌকার প্রার্থীকে ভোট দিতে আহবান জানান।
কুল্যা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ১০ হাজার পরিবারকে ৫০ হাজার বৃক্ষ বিতরণের লক্ষ্যে দৈনিক সাতনদী পরিবার, আজিজ ফাউন্ডেশন ও কুল্যা ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আজিজ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও সাতনদঅ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান। উপজেলা শ্রমিকলীগ সভাপতি ঢালী সামছুল আলমের স ালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন-উর-রশিদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি মমতাজ আহমেদ বাপী, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য আল-ফেরদাউস আলফা, দৈনিক সংকল্প সম্পাদক ও আরটিভি জেলা প্রতিনিধি রামকৃষ্ণ চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত চৌধুরী প্রমুখ। পরে প্রধান অতিথি বৃক্ষ বিতরণের মাধ্যমে গাছের তারা বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)