পাটকেলঘাটায় ইফটিজিং ঘটনায় দুই গ্রামে সংঘর্ষ  আহত-৩

নিজস্ব  প্রতিনিধিঃ
সাতক্ষীরার পাটকেলঘাটায় মেয়েদের উত্যাক্ত করার প্রতিবাদে দুই গ্রমে সংঘর্ষের ঘটনায় ঘটনা ঘটেছে।  এই ঘটনায়  তিন যুবক আহত হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে জনমনে আতঙ্ক বিরাজ করছে বলে জানিয়েছে স্থানীয়রা। ঘটনাটি ঘটেছে  বৃহস্পতিবার(২২জুলাই) সন্ধ্যা সাড়ে  ৬টার দিকে পাটকেলঘাটা থানার কুমিরা ইউনিয়নের  আমালুল্লাহ পুর বাজারে। একই  ঘটনাকে কেন্দ্র করে  গ্রামের আধিপত্য বিচার নিয়ে  দোকানে ভাংচুর চালিয়েছে একদল দূর্বিত্ত। শনিবার   সরজমিনে গেলে ভুক্তভোগী  শেখ মুজিবর রহমানের ছেলে সজিব জানায় বৃহস্পতিবার বিকালে  আমানুল্লাপুর বাজার সংলগ্ন এলাকায় ঘোরাঘুরি করছিল আমাদের গ্রামের তিন মেয়ে। এসময় মোটরসাইকেল যোগে  নোয়াকাটি গ্রামের  তকিব সরদারের ছেলে, এস এম,কালাম, , ফারুক সরদারের ছেলে, হৃদয়, ও সাবু নামে তিন যুবক এসে তাদের উত্যাক্ত করা শুরু করে। আমি তাদের বাধা দিতে গেলে তারা আমায় হুমকি দিয়ে বাজারে চলে যায়।
পরবর্তীতে আমি আমানুল্লাহ পুর বাজারে গেলে তারা আমাকে  এবং সাথে থাকা ২ বন্ধুকে প্রচন্ড মারপিট করে। এতে আমরা আহত হই পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি থানা পুলিশ ও চেয়ারম্যানকে  জানায়।
মাহামুদ পুর গ্রামের আবু সাইদ,  বেল্লাল হোসেন, ইদ্রিস মোড়ল   সহ অনেকে জানায়,  গতকাল রাতে চেয়ারম্যান  ঘটনাস্থলে এসে  শালিশের মাধ্যমে নিষ্পত্তি করার চেষ্টা করে। আজ সন্ধ্যায় লেখা পড়ার মাধ্যমে বিষয়টি নিষ্পাত্তি করা কথা থাকলে সকাল থেকে লাঠি সোটা নিয়ে  মহড়া  দেওয়ার চেষ্টা করে।
আজ দুপুরে নামাযের আগে  নোয়কাটি গ্রামের  ময়না  সরদারের ছেলে  জসিম সরদার(১৬) কুদ্দুস সরদারের ছেলে  সজিব সরাদার(১৮) বজলু সরদারের ছেলে কুদ্দুস সরদার(১৭) , শুকুর সরদারের ছেলে  জয়,  গৌরি পুরের মৃত ছামছুল হক ছানুর ছেলে  মধু, আব্দুর রহমানের ছেল রায়হান এবং নোয়াকাটি গ্রামের, মৃত সরাব সরদার ছেলে   হাসানুর মশিয়ার সরদারের ছেলে রানা মটর সাইকেলে যোগে রাস্তা দিয়ে  লাঠি ওলোহার রড় হাতে মহড়া নিয়ে মহড়া দিতে থাকে। একপর্যায়ে তারা মাহামুদপুর গ্রামের  শেখ এয়াকুব আলীর ছেলে তরিকুলকে  জোর পূর্বক অপহরনের চেষ্টা করে। পরবর্তীতে স্থানীয়রা এগিয়ে এলে তারা হুমকি দিয়ে পালিয়ে যায়।
তারা ক্ষোভ করে আরও বলেন নোয়াকাটি গ্রামের উঠতি বয়সী ছেলেরা  সবাই নেশা ও মাদক বিক্রির সাথে জড়িত।  এছাড়া মেয়েদের উত্যাক্ত করা তাদের নেশা ওপেশায় দাড়িয়েছে। কেউ তাদের প্রতিবাদ করতে গেলে গ্রামের কিছু সন্ত্রাসী বাহিনি নিয়ে আমাদের মারপিট করে। আমাদের পাটকেলঘাটা বাজারের  যাতায়তের একটি মাত্র রাস্তা হওয়ায় দীর্ঘদিনযাবৎ  জিমি হয়ে আছি। আমরা এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
বিষয়টি নিয়ে কুমিরা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমানের সাথে কথা বললে তিনি জানান, গতকাল একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্রকরে একটি ঘটেছে আমি রাতে উভয় পক্ষকে ডেকে নিষ্পত্তি করে ছিলাম। আজ সকালে শুনি যে আবার একটু ঝামেলা সৃষ্টি হয়েছে। আমি বিষয়টি শোনামাত্র থানা পুলিশকে জানিয়েছি।
পাটকেলঘাটা থানা পরিদর্শক কাজী ওয়াহিদ মুর্শেদ জানান,আমি ঘটনা শোনা মাত্র পুলিশ পাঠিয়েছি। পুলিশ পরিস্তিতি নিয়ন্ত্রনে এনেছে।  এবিষয়ে কেউ কোন  লিখিত অভিযোগ দেয় নি। অভিযোগ পেলে আইনগত ব্যাবস্তা নেওয়া হবে।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)