নগরঘাটায় পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখল করতে জোরপূর্বক প্রাচীর নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি :

আইন ও আদালতের তোয়াক্কা না করে নগরঘাটায় পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখল করতে জোরপূর্বক জমিতে বেড়া দেওয়াসহ প্রাচীর নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, পাটকেলঘারার নগরঘাটা গ্রামের মৃত আবু বক্কর মোড়লের পুত্র পান ব্যবসায়ী লুৎফর রহমান।

লিখিত অভিযোগে তিনি বলেন, নগরঘাটা মৌজায়, খতিয়ান নং ২৭৫৮, ৬৪১, এবং ৭১৯০ ও ৭১৯১, ৭১৯২, ৭১৯৩, ৭১৯৪ দাগের পৈত্রিক সম্পত্তি হতে আনুমানিক সাড়ে ৩ বিঘা সম্পত্তি অবৈধভাবে দখলের ষড়যন্ত্র শুরু করে একই এলাকার মৃত মহতাব সরদারের পুত্র তোফাজ্জেল সরদার, সামজেল সরদার, তাজেল সরদার, লোকমান মোড়লের পুত্র আযান মোড়ল, রহমান মোড়লের পুত্র নুর ইসলাম মোড়ল, শরিতুল্লাহ সরদারের পুত্র সলেমান সরদার, ছমির উদ্দীন গাজীর পুত্র রইছউদ্দিন গাজী, আব্দুল গফুর মোড়লের পুত্র আজিজ মোড়ল গং। এর জের ধরে খুন জখমসহ নানা হুমকি ধামকি প্রদর্শন করে। স্থানীয় চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদের কাছে অভিযোগ করলেও কোন সমাধান হয়নি। উপায়ন্তর হয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রণায়লয়ে অভিযোগ করলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের উপ-সচিব তহমিনা বেগম মহা পুলিশ পরিদর্শককে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করেন। এর প্রেক্ষিতে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার এ আইজি(ক্রাইম ওয়েস্ট) শামীমা বেগম পিপিএম ৪৪. ০১. ০০০০. ০৩৬. ০২. ০০৪. ১৭-৩২৯ নং স্মারকে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য ওসি পাটকেলঘাটা থানাকে নির্দেশ দিলেও থানা পুলিশ আজও পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এছাড়া সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর অভিযোগ করলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপার সাতক্ষীরাকে নির্দেশক্রমে অনুরোধ করে জেলা প্রশাসকের কার্যালয় হতে ০৫.৪৪. ৮৭০০.০১২.০২.০০১.১৯.৮৪৭ নং স্মারকে পত্র প্রেরণ করেন। তাদের হুমকির ঘটনায় পাটকেলঘাটা থানায় সাধারণ ডায়েরি করি।

পরে উপায়ন্তর হয়ে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার এ আইজি(ক্রাইম ওয়েস্ট) শামীমা বেগম পিপিএম’র নির্দেশের পরেও কোন ব্যবস্থা না নেওয়ায় আমি উক্ত পত্র নিয়ে খুলনা বিভাগীয় ডিআইজি’র কাছে গেলে তিনি সাতক্ষীরা পুলিশ সুপার মহোদয়কে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। পুলিশ সুপার মহোদয় ওসিকে নির্দেশ দেন। কিন্তু তারপরও পাটকেলঘাটা থানা পুলিশ কোন পদক্ষেপ গ্রহণ করেনি। আমার পিতার সম্পত্তি এখনো কারো কাছে বিক্রয় করা হয়নি। বা তারা উক্ত সম্পত্তির কোন ওয়ারেশ ও না। শুধু মাত্র প্রভাবখাটিয়ে ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতায় উক্ত সম্পত্তি দখলের ষড়যন্ত্র চালাচ্ছেন। এর জের ধরে উল্লেখিত ব্যক্তিরা ইট বালু নিয়ে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে উক্ত সম্পত্তিতে সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করে। আমরা বাধা দিতে গেলে আমাদের খুন জখমসহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। উক্ত সম্পত্তিতে ৩১ মার্চ‘২১ তারিখে ১৪৫ ধারা জারি করা থাকলেও তারা আদালদের নির্দেশ অমান্য করে ঘেরা বেড়া দিচ্ছে, নতুন করে চাল দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। এব্যাপারে তিনি প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)