সুযোগ-সুবিধা নিয়ে নতুন লুকে বাজারে আসছে হোন্ডা

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

নতুন লুকে বাজারে আসছে হোন্ডা। এরই মধ্যেই ভারতের বাজারে বুকিং শুরু হয়েছে। এবারের মডেলের নাম হচ্ছে,- Honda CB350RS। সব ঠিক থাকলে আগামী মাসের মাঝামাঝি থেকে ডেলিভারি দেয়া শুরু হবে। সম্প্রতি এক ঘোষণায় এমনই জানিয়েছে,- হোন্ডা মটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (এইচএমএসআই)।

গত বছর লঞ্চ করেছিল Honda H’ness CB350। সেই সূত্র ধরেই এবার বাজারে আসছে Honda CB350RS। গাড়ি দু’টির ডিজাইনের ক্ষেত্রে বেশ কিছু সামঞ্জস্য রয়েছে। তবে কয়েকটি পরিবর্তনও এসেছে। এক্ষেত্রে ব্ল্যাক আউট ডিজাইন থিমে সাজানো হয়েছে বাইকের সাইড প্যানেল, ফ্রন্ট ও রেয়ার প্যানেল, হেডল্যাম্প এনকেসিং, ফ্রন্ট সাসপেনশন, রেয়ার সাসপেনশন, হর্নসহ সমস্ত কিছু।

চিরাচরিত ডিজাইন থেকে সরে এসে নতুন বাইকে একটু স্পোর্ট লুক আনার চেষ্টা করা হয়েছে। বাইকের সিটিং পজিশন ও রেয়ার সেট ফুটপেগেও বদল এসেছে। CB350 H’ness মডেলের মতোই সিঙ্গল পিস ইউনিট হ্যান্ডেলবার রয়েছে। এই মোটর সাইকেলে থাকছে নতুন LED টেইল ল্যাম্প, LED ইন্ডিকেটর। ইঞ্জিনের নিচের দিকে থাকছে নতুন স্কিড প্লেট। সিট ডিজাইনের কথা মাথায় রেখে ফ্রন্ট ফর্ক গ্যাটরস থাকছে। এক্ষেত্রে বাইকে থাকছে (১০০/৯০) ফ্রন্ট টায়ার ও (১৫০/৭০) ব্যাক টায়ার।

CB350 H’ness মডেলের মতোই একই রকম চ্যাসি থাকছে নতুন এই মোটর সাইকেলে। এক্ষেত্রে Honda CB350RS বাইকে থাকছে Honda সিলেক্টেবল টর্ক কন্ট্রোল (HSTC)। ডুয়াল চ্যানেল ABS সিস্টেমের সঙ্গে সুইচেবল ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেমও রয়েছে নতুন মোটর সাইকেলে। বাইকটির ইঞ্জিন যথেষ্ট কর্মক্ষম। এক্ষেত্রে নতুন Honda CB350RS বাইকে থাকছে ৩৫০ cc এয়ারকুলড, ফুয়েল ইঞ্জেকটেড ও সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। যা ৫,৫০০ rpm হারে ২০.৮ bhp ও ৩০০০ rpm হারে ৩০ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। ইঞ্জিনের সঙ্গে থাকছে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ যুক্ত ফাইভ স্পিড গিয়ারবক্স। গিয়ার পজিশন ইন্ডিকেটর, রিয়েল টাইম ফুয়েল কনজাম্পশনসহ একাধিক তথ্য দেখায় বাইকের সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

অটোমোবাইল বিশেষজ্ঞরা বলছেন, লঞ্চ করার পর ৩০০-৩৫০ cc সেগমেন্টের মর্ডান ক্লাসিক বাইক অর্থাৎ Royal Enfield Meteor 350, Classic 350, Jawa Forty Two ও Benellie Imperial 400-কে টেক্কা দিতে পারে নতুন এই Honda CB350RS বাইক।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)