এইচএসসির ফল নিয়ে মঙ্গলবার কথা বলবেন শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্কঃ

এইচএসসির ফলাফলসহ সমসাময়িক বিভিন্ন ইস্যুতে গণমাধ্যমের সঙ্গে অনলাইনে মতবিনিময় করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার দুপুর ১২টায় অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

শনিবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন। মতবিনিময় সভায় শিক্ষাপ্রতিষ্ঠান সচল করা ও বই উৎসবের বিষয়েও কথা বলবেন শিক্ষামন্ত্রী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছর মোট সাড়ে ৩৪ কোটি নতুন বই ছাপা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে এসব বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

এদিকে এবার ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি নতুন বছরের বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। সেটিকে পাঠ্যপুস্তক উৎসব-২০২১ হিসেবে পালন করার প্রস্তুতি নেয়া হচ্ছে।

জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক গোলাম ফারুক বলেন, বই কীভাবে পৌঁছানো হবে, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত জানায়নি মন্ত্রণালয়। তবে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ক্লাসভিত্তিক পাঠ্যপুস্তক বিতরণ করার চিন্তাভাবনা করা হচ্ছে।

এদিকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) বই বিতরণ নিয়ন্ত্রক অধ্যাপক জিয়াউল হক বলেন, মাধ্যমিকের ১৩ কোটি ও প্রাথমিকের আট কোটিসহ ২১ কোটি বই উপজেলা শিক্ষা অফিসে পৌঁছানো হয়েছে। বাকি বইও পাঠানোর চেষ্টা চলছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)