দেবহাটায় জোরপূর্বক জমি দখলে নিতে যুবককে কুপিয়ে জখম

দেবহাটায় জোরপূর্বক জমি দখলে নিতে হযরত আলী (২৬) নামের এক যুবককে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা। তিনি দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের বহেরা গ্রামের লুৎফর রহমানের ছেলে।

বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে আহত হযরত আলীর পরিবারের মালিকানাধীন ও ভোগদখলীয় জমিটি প্রতিপক্ষ তার চাচা সাজেদুল ও আক্তার হোসেন জোরপূর্বক দখল নিতে গেলে মারপিটের ঘটনাটি ঘটে।

মারপিটের প্রথম দিকে বৃদ্ধ পিতা লুৎফর রহমানকে প্রতিপক্ষরা মারপিট করতে থাকলে তাকে বাঁচাতে গিয়ে মাষ্টার্স পড়ুয়া ছেলে হযরত আলী গুরুতর জখম হয় বলে তার পরিবার জানিয়েছে।

এঘটনায় আহত হযরত আলীর ছোটভাই ইয়াছিন আলী বাদী হয়ে দেবহাটা থানায় দুই চাচা সাজেদুল ইসলাম (৩৬), আক্তার হোসেন (৩২) সহ ৫ জনের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করেছেন।

এজাহার সুত্রে জানা গেছে, কুলিয়ার বহেরা মৌজার জেএল ২৫ ও ১২০৮ খতিয়ানের ৫৫২৩ দাগের বৈধ মালিকানাধীন ৩ শতক জমি ভোগদখল করে আসছেন বহেরার লুৎফর রহমান। কিন্তু ওই জমিতে কোন স্বত্ত্ব না থাকা স্বত্ত্বেও বহুদিন ধরে জোরপূর্বক জমিটি দখলে নিয়ে ষড়যন্ত্র চালিয়ে আসছিলো তার আপন দুই ভাই সাজেদুল ইসলাম ও আক্তার হোসেন। বিষয়টি নিয়ে লুৎফর রহমানের স্ত্রী ফিরোজা খাতুন একাধিকবার দেবহাটা থানায় সাধারণ ডায়েরী করেন।

সর্বশেষ চলতি বছরের ৩০ এপ্রিল জমিটি জোরপূর্বক দখলে নিতে হামলা চালায় সাজেদুল ইসলাম ও আক্তার হোসেন সহ তাদের লোকজন। সেসময়ে লুৎফর রহমানের স্ত্রী ফিরোজা খাতুন ও ছেলে হযরত আলীকে বেধড়ক পিটিয়ে জখম করে তারা। এঘটনায় লুৎফর রহমানের ছোট ছেলে ইয়াছিন আলী বাদী হয়ে সাজেদুল ও আক্তারসহ অজ্ঞাতনামা ব্যাক্তিদের আসামী করে দেবহাটা থানায় একটি মামলা (নং- ০২, তাং- ০২/০৫/২০২০ ইং) দায়ের করেন। পরবর্তীতে তদন্ত শেষে ওই মামলার আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বর্তমানে মামলাটি বিচারাধীন রয়েছে এবং মামলার একজন আসামী জামিনে রয়েছেন।

এদিকে ওই হামলার ঘটনার ৪ মাস পর বুধবার সকালে আবারো পুর্ব পরিকল্পিতভাবে লুৎফর রহমানের মালিকানাধীন ও ভোগদখলীয় জমিটি দখলে নিতে অতর্কিত হামলা চালায় সাজেদুল ইসলাম, তার স্ত্রী আসমা খাতুন, আক্তার হোসেন, তার স্ত্রী নার্গিস পারভীন ও সাজেদুলের ছেলে আজমীর হোসেনসহ অজ্ঞাতনামা ৫/৭ জন।

এসময় বাঁধা দিতে গেলে জমির মালিক লুৎফর রহমানকে মারপিট করতে থাকে আসামীরা। সেসময়ে তাকে বাঁচাতে তার স্ত্রী ফিরোজা খাতুন ও মাষ্টার্স পড়ুয়া ছেলে হযরত আলী ছুটে গেলে হযরত আলীকেও বেধড়ক পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে প্রতিপক্ষরা।

একপর্যায়ে গুরুতর আহত অবস্থায় লুৎফর রহমান ও রক্তাক্ত অবস্থায় তার ছেলে হযরত আলীকে উদ্ধার করে সখিপুরস্থ দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্থানীয়রা।

এঘটনায় ওই দিনই জমির মালিক লুৎফর রহমানের ছোট ছেলে ইয়াছিন আলী বাদী দুই চাচা সাজেদুল ইসলাম ও আক্তার হোসেনসহ ৫ জনের নামে দেবহাটা থানায় এজাহারটি দায়ের করেন।

এব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, মারপিটের ঘটনায় আহতের পরিবারের পক্ষ থেকে এজাহার দায়ের করা হয়েছে। বিষয়টি পুলিশ তদন্ত করছে। তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)