দেশে করোনায় মৃত্যু বেড়ে ৩৪, নতুন শনাক্ত ১৩৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৩৪ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৩৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে মোট ৬২১ জন করোনা রোগী শনাক্ত হলো।

রোববার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে এসব তথ্য জানান জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৫১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ঢাকায় ৬৬১ জন ও ঢাকার বাইরে ৪৯০ জনের। এদের মধ্যে ১৩৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

তিনি আরো জানান, পূর্বে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরো তিন জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।

আইইডিসিআর পরিচালক বলেন, নতুন করে করোনায় আক্রান্ত ১৩৯ জনের মধ্যে পুরুষ ৯৬ জন ও নারী ৪৩ জন। নতুন সংযোজিত জেলা লক্ষ্মীপুর, লালমনিরহাট, ঠাকুরগাঁও ও ঝালকাঠি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যে চারজন মারা গেছেন তাদের মধ্যে তিনজন পুরুষ ও একজন মহিলা। এদের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৬০ বছর বয়সী এক জন এবং অন্যজনের বয়স ৭০ বছর। দুইজন ঢাকায় এবং বাকি দুইজন ঢাকার বাইরে মারা গেছেন।

এদিকে, সরকারি-বেসরকারি সূত্রের বরাতে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ তথ্য প্রকাশ করে ওয়ার্ল্ডোমিটার ডটকম। তাদের হিসাবে, মোট আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৮৪ হাজার ৩৩১ জন। প্রাণহানি সংখ্যা এক লাখ ৮ হাজার ৯৬২।

আক্রান্ত হয়ে সেরে উঠেছেন চার লাখ ৫ হাজার ৪৩ জন। এখনো ১২ লাখ ৭০ হাজার ২২৬ জন রোগী সংক্রমিত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)