মিরপুর বস্তির আগুনের পেছনে প্রভাবশালী মহল জড়িত : ফকরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন যে, মিরপুরের রূপনগর বস্তিতে আগুনের ঘটনার পেছনে প্রভাবশালী মহল জড়িত এবং তারা সেখানে গৃহায়ণ প্রকল্প করার জন্য এটা করেছে।

আজ বুধবার আগুনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি নেতা অগ্নিকাণ্ডের নিরপেক্ষ তদন্তও দাবি করেন বলে বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

‘আমরা এই রূপনগর বস্তিতে বার বার আগুনের ঘটনা দেখছি। সিটি করপোরেশন নির্বাচনের কিছু দিন আগেও আমরা এখানে এসেছিলাম। বস্তিবাসীর অভিযোগ রয়েছে যে, ক্ষমতাসীন দলের প্রশ্রয়ে একটি প্রভাবশালী মহল এখানে বস্তি উচ্ছেদ করে গৃহায়ণ বা প্লট নির্মাণের চেষ্টা করছে,’ বলেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল আরো বলেন, ‘আমরা মনে করি এ ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা প্রয়োজন এবং তা কোনো মহলের প্রভাবমুক্ত থেকে নিরপেক্ষ হতে হবে।’

বিএনপির মহাসচিব আক্ষেপ করেন যে, ‘বিত্তশালীদের জন্য নতুন গৃহায়ণ প্রকল্প গ্রহণ করা হলেও বস্তিবাসী ও অতি দরিদ্রদের বাসস্থান ও পুনর্বাসনের জন্য এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এটি আমাদের জন্য খুব দুর্ভাগ্যজনক।’

নিম্ন আয়ের মানুষজন বস্তিতে থাকে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, যেসব বস্তিবাসী আগুনের শিকার হয়েছেন তারা একেবারে নিঃস্ব হয়ে গেছে। তারা সবকিছু হারিয়ে ফেলেছে।

আগুনে বস্তিবাসীর ক্ষয়ক্ষতির ঘটনায় মির্জা ফখরুল গভীর দুঃখ প্রকাশ করেন এবং বারবার এমন ঘটনা ঘটার পরও কর্তৃপক্ষ বস্তিবাসীকে আগুন থেকে রক্ষায় ব্যবস্থা না নেওয়ায় নিন্দা জানান।

রূপনগর বস্তিতে আজ বুধবার সকাল পৌনে ১০টার দিকে ভয়াবহ আগুন লাগে এবং মুহূর্তের মধ্যেই তা আশপাশে ছড়িয়ে পড়ে। পরে অগ্নিনির্বাপক কর্মীরা তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে তা নিয়ন্ত্রণে আনেন। এতে শতাধিক ঘর পুড়ে গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)