ক্রিকেটার থেকে রাজনৈতিক নেতা সাতক্ষীরার জি এম অহিদ পারভেজ

সাতক্ষীরা সুলতানপুর এলাকায় ১৯৮০ সালে জন্মগ্রহণ করেন জি এম অহিদ পারভেজ পিতা নুরুল ইসলাম। ছোটবেলায় পড়ালেখার পাশাপাশি ক্রিকেট খেলায় পারদর্শী ছিলেন তিনি। ১৯৯৫ সালে বিকেএসপি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়ন করে পরবর্তীতে ক্রিকেটের উপর বিস্তার ও অভিজ্ঞতা লাভ করতে ভারতে পড়াশোনা করেন। তিনি ২০০৩ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃক নিয়োগ পেয়ে জাতীয় ক্লাব ভিত্তিক প্রশিক্ষণ পালন করেন, এছাড়াও তিনি জাতীয় ক্রিকেট লিগ সহ অনূর্ধ্ব ১৯ দলে সুযোগ পেয়েও রাজনীতির কারণে খেলতে পারেনি ।

এছাড়াও তিনি ক্রিকেটের উপর বিস্তার অভিজ্ঞতা কারণে তরুণ বয়সে একটি বই লেখেন, ক্রিকেট ও স্বীকৃতি নামক বইটির জন্য ২০০১ সালে সর্বকনিষ্ঠ ক্রিয়া লেখক হিসেবে জাতীয় পরিচয় ও পেয়েছেন তিনি। পরবর্তীতে ২০০৫-৬ সালে বর্তমান ঢাকা মহানগর যুবলীগ উত্তরের সভাপতির হাত ধরে লগি বৈঠা আন্দোলনের মধ্য দিয়ে শুরু হয় তার ছাত্র রাজনীতি। ২০১১ সালে তিনি বাংলাদেশ ছাত্রলীগ কার্যনির্বাহী কেন্দ্রীয় সংসদের সদস্য নির্বাচিত হন এবং পাঁচ বছর ছাত্র রাজনীতি সফলভাবে পরিচালনা করেন।

এছাড়াও ২০১৩-২০১৪ সালে জামাত শিবিরের সহিংসতা সময় ছাত্র রাজনীতিতে মহানায়ক হিসেবে পরিচয় ঘটে তার একই সাথে জামাত-শিবিরের আতঙ্ক ছিলেন তিনি। এর আগে ২০০৯ সালে বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ এর সাথে আওয়ামী রাজনীতির সাথে দলের দুঃসময়ে অগ্রগামী ভূমিকা পালন করেছেন।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি মনসুর আহমেদ এর কাছে জানতে চাইলে তিনি জানান পারভেজ অতীতে ছাত্র রাজনীতিতে যেমন ভূমিকা পালন করেছে নিঃসন্দেহে প্রশংসার দাবিদার বর্তমানে তারুণ্যের রাজনীতিতে পারভেজ আইকন হিসেবে থাকবে তিনি আরো বলেন একজন নেতা হওয়া এবং নেতৃত্ব দেওয়ার যে সাহসী ভূমিকা তার ভেতরে সবই আছে এছাড়া তিনি আরও বলেন যারা বাংলাদেশ আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের সাথে জড়িত এবং রাজনীতিতে আসতে চান এমন নেতার আদর্শ অনুসরণ করুন।

সম্প্রতি একটি অনুসন্ধানী প্রতিবেদনে অস্ত্র ব্যবসায়ী হিসেবে পারভেজের নাম প্রকাশিত হয়েছে যা নিয়ে ইতিমধ্যে রাজনীতি অঙ্গনে সাতক্ষীরায় তুমুল সমালোচনার ঝড় বইছে এ বিষয়ে জি এম পারভেজের কাছে জানতে চাইলে তিনি বলেন যে প্রতিবেদনটি দেখানো হয়েছে সেটা ছিল সম্পূর্ণ সাজানো এ বিষয়ে আমি নেতৃবৃন্দের সাথে কথা বলেছি আমার উজ্জ্বল ভবিষ্যৎ নষ্ট করার জন্য একটি কুচক্রী মহল নানা রকম অপপ্রচার চালাচ্ছে এ বিষয়ে আমি একটি মামলা করার প্রস্তুতি নিচ্ছে বলে তিনি জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)