কাশিমাড়ীতে সরকারি গাছ কাটার অভিযোগে নব-নির্বাচিত ২ ইউপি সদস্যদের নামে মিথ্যা মামলার অভিযোগ

আশিকুজ্জামান লিমন, শ্যামনগর ব্যুরো:

শ্যামনগরের কাশিমাড়ীর নব-নির্বাচিত ২ ইউপি সদস্যদের নামে মিথ্যা মামলার অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানাগেছে যে, ২নং কাশিমাড়ী ইউনিয়নে গত কয়েক দিন আগে কাশিমাড়ী নতুন বাজারস্থ জনবহুল এলাকায় রাস্তার পাশে বহু বছরের পুরানো মরে যাওয়া শিশু গাছের ডাল ভেঙ্গে যাওয়ার কারনে, অসংখ্য দুর্ঘটনার শিকার হতে হয়েছে। ইতি মধ্যে মটর সাইকেল চালক ওদুদ নামের এক ব্যক্তির মোটরসাইকেল ভেঙ্গে যায়, গাছের নিচে থাকা মাসুম এর দোকানে কয়েক বার ডাল ভেঙ্গে এ্যালবেস্টার ভেঙ্গে ক্ষতিগ্রস্থ হয়। এছাড়াও অনেক দূর্ঘটনার সৃষ্টি হয়ে থাকে প্রায় সময়। কোন কর্তৃপক্ষই দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ এ অবস্থার কোন সমাধান না করায়, স্থানীয় ও বাজারে আসা সকল শ্রেণী পেশার মানুষ মিলে মরে যাওয়া গাছের ঝুঁকিপূর্ণ কয়েকটি ডাল, জনমানুষের নিরাপত্তার স্বার্থে কেটে দেয়।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা পরিষদের সার্ভেয়ার মো: হাসানুজ্জামান নিজ বাদী হয়ে শ্যামনগর থানায় একটি মামলা দ্বায়ের করেন। শ্যামনগর থানার মামলা নং-০৭। এ মামলায় গত ৪র্থ ধাপে স্থানীয় ইউপি নির্বাচনে নির্বাচিত ২ নং কাশিমাড়ী ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য, ৭ নং ওয়ার্ডের পুলিশিং কমিটির সভাপতি, স্থানীয় বাজার কমিটির সভাপতি, কমিউনিটি ক্লিনিকের ৭ নং ওয়ার্ডের সাপোর্ট গ্রুপের আহবায়ক, বাংলাদেশ আওয়ামীলীগের কাশিমাড়ী ইউনিয়ন শাখার ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এসএম শাহাবুদ্দীন এবং ৮ নং ওয়ার্ডের ২ বার নির্বাচিত ইউপি সদস্য জামিরুল আলম বাবলুকে সহ ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা পরিষদের সার্ভেয়ার মো: হাসানুজ্জামান বলেন, তারা জনপ্রতিনিধি হয়ে রাতে আধাঁরে চুরি করে সরকার গাছ কাটায় জেলা পরিষদের চেয়ারম্যানের নির্দেশে এই মামলা করা হয়েছে। গাছটি যদি সাধারণ মানুষের ক্ষতি করে থাকে তবে আমাদের কাছে অভিযোগ করলে আমরাই ব্যবস্থা গ্রহণ করতাম।

মামলাটি যথাযথ তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানিয়েছেন এলাকাবাসী সহ অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)