কলারোয়ায় ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার সমাপনী 

কামরুল হাসানঃ
কলারোয়ায় ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানের পুরস্কার বিতরণ করা হয়েছে। ’স্মার্টফোনে আসক্তি, পড়াশোনায় ক্ষতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার (৩১ ডিসেম্বর) বেলা ১২ টার দিকে বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী।
উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল আমিন হোসেন, কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার অমল কৃষ্ণ সরকার, উপজেলা প্রকৌশলী নাজিমুল হক, থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ, একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস, প্রধান শিক্ষক আঃ রব, সিনিয়র শিক্ষক জহুরুল ইসলাম, বিজ্ঞান শিক্ষক প্রদীপ বিশ্বাস, জহুরুল ইসলাম, শিক্ষক হুমায়ুন কবির, শামসুর রহমান লাল্টু সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী, সাংবাদিক ও সুধিবৃন্দ।
অনুষ্ঠান শেষে মেলায় অংশগ্রহণকারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৩৭ টি স্টলে ক্ষুদে বিজ্ঞানীদের (শিক্ষার্থীদের) প্রদর্শিত প্রজেক্টের বিচারে জুনিয়র ও সিনিয়র গ্রুপের ৬ প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়। সিনিয়র গ্রুপের পুরস্কৃত প্রতিষ্ঠান পর্যায়ক্রমে শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজ, কলারোয়া সরকারি কলেজ ও বেগম খালেদা জিয়া কলেজ।
জুনিয়র গ্রুপে প্রথম ভাদিয়ালী মাধ্যমিক বিদ্যালয়, দ্বিতীয় বি,এস,এইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয় ও তৃতীয় কলারোয়া সরকারি জি,কে,এমকে পাইলট হাইস্কুল। অভিজ্ঞ বিচারকমন্ডলীতে ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী নাজিমুল হক ও উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার দাস।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)