“নলতা শরীফে হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা(র.) এঁর ১৪৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে- ফ্রি চিকিৎসা ক্যাম্পের ১ম পর্ব সম্পন্ন”

প্রভাষক মনিরুজ্জামান (মহসিন), নলতা শরীফ:
সাতক্ষীরার জেলার কালিগঞ্জ উপজেলাধীন ঐতিহ্যবাহী নলতা শরীফে বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, ‘স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা’ এ মহান ব্রতকে সামনে রেখে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার নেপথ্যের কারিগর, সুফী-সাধক পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৪৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে-
ডিসেম্বর মাস ব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প ৪ ডিসেম্বর শনিবার সকাল ৯ টায় মিশন গেস্ট হাউস প্রাঙ্গণে দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি ও পাক রওজা শরীফের খাদেম আলহাজ্জ মৌ. আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে দোয়া পরিচালনা করেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মুফতি মাওলানা মো. আবু সাঈদ রংপুরী।
এসময় উপস্থিত ছিলেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি আলহাজ্জ মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক, নির্বাহী সদস্য আলহাজ্জ মো. ইউনুস, আলহাজ্জ আবুল ফজল, আলহাজ্জ একরামুল রেজা, আলহাজ্জ মুজিবর রহমান শিক্ষক,খায়রুল হাসান, আলহাজ্জ আনারুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তা, সাবেক কর্মকর্তা ও নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ মো. আনিছুজ্জামান খোকন, মো. আনছার আলী, আলহাজ্জ ডা: আকছেদুর রহমান, ডা: আবুল ফজল মাহমুদ বাপী, ডা. হাবিবুর রহমান, অধ্যক্ষ এ কে এম আনিছুজ্জামান (কালাম), আলহাজ্জ হাফেজ শামছুল হুদা, হাফেজ হাবিবুর রহমান সহ সংশ্লিষ্ট ব্যক্তি ও স্বেচ্ছাসেবকবৃন্দ।
এর আগে জন্মবার্ষিকীর ফ্রি চিকিৎসা ক্যাম্প উপলক্ষে শনিবার বাদ ফজর নলতা পাক রওজা শরীফে মিলাদ শরীফ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে বলে মিশন সূত্রে জানা গেছে।
প্রাপ্ত তথ্যানুযায়ী, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায়
ডিসেম্বর মাস ব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্পের ১ম পর্ব ৪ ও ৫ ডিসেম্বর ২০২১ শনি ও রবিবার খুলনা বি.এন.এস.বি চক্ষু হাসপাতাল ও সাইট সেভার্স খুলনা এর সহযোগিতায় নলতা শরীফে চক্ষু ক্যাম্পে গত ২ দিনে বিশেষজ্ঞ চিকিৎসকগণ ৭৮৬ জন মহিলা চক্ষু রোগী ও ৫৬৮ জন পুরুষ চক্ষু রোগী সহ মোট ১৩৫৪ জন চক্ষু রোগীর দেখা এবং ২ দিনে ৩৩৬ জন চোখের ছানি পড়া রোগীদের পরীক্ষা করে ৬ শত টাকার বিনিময়ে লেন্স সংযোজনের জন্য বাছাই করা হয়েছে ।
এছাড়া ১১ ডিসেম্বর শনিবার- হার্ট ও মেডিসিন ক্যাম্প (বিশেষজ্ঞ চিকিৎসকগণ, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট সোহরাওয়ার্দী হাসপাতাল, ঢাকা)।
১৮ ডিসেম্বর শনিবার- শিশু,গাইনী, নাক-কান-গলা ও মেডিসিন ক্যাম্প।
২৫ ডিসেম্বর শনিবার- পীর কেবলা আলহাজ্জ হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৪৮ তম জন্মবার্ষিকীর সেমিনার।
২৯ ডিসেম্বর বুধবার- সুন্নতে খাতনা ক্যাম্প (খাতনা ইচ্ছুক বাচ্চাদের ২৭ ডিসেম্বরের পূর্বে মিশন অফিসে নাম লেখাতে হবে)।
উক্ত ফ্রি চিকিৎসা ক্যাম্প  ও অনুষ্ঠানে সংশ্লিষ্টদের উপস্থিত হওয়ার জন্য নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের পক্ষে সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি ও সাধারণ সম্পাদক আলহাজ্জ মো: এনামুল হক খোকন বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)