কালিগঞ্জের নলতায় নৌকার নির্বাচনী অফিসে আগুন

তরিকুল ইসলাম লাভলু:

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতায় আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রাতের আধারে নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বত্তরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাত ৩ টার দিকে সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার ৬ নাম্বার নলতা ইউনিয়নের ৮ নাম্বার ওয়ার্ডের পশ্চিম পাইকাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে।

নলতা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল হোসেন পাড় অভিযোগ করে বলেন, বেশ কিছুদিন যাবৎ গত ইউপি নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী ও বর্তমানে স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমানের সমার্থিত বিএনপি-জামায়াতের ১৩ সালের নাশকতা মামলার আসামীরা জামিনে এলাকায় ঢুকে নৌকার কর্মীদের হুমকি ধামকি প্রদান করে। গতকাল বুধবার বিএনপি-জামায়াতের কয়েকজন সন্ত্রাসীরা সন্ধ্যায় নলতার কাশিবাটি গ্রামের আওয়ামী লীগের কর্মী আনসার আলি সরদার, রশিদ, জয়নাল ও মিজানুর রহমানকে নৌকার পিছনে না ছুটতে হুশিয়ারী দেয়। এবং যদি তাদের কথা না শোনে তাহলে মুন্ডু কেটে নেয়ার হুমকি প্রদান করে। বিষয়টি রাতেই আনসার সরদার থানায় মৌখিকভাবে জানান। পরে বুধবার দিবাগত রাত আনুমানিক ৩ টার দিকে নৌকার নির্বাচনী অফিসে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুজ্জামান খোকন বলেন, নলতায় জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার মত ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। এই ঘটনাটি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা ঘটিয়েছে। তারা বর্তমান সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করা এবং অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে সহিংসতা ঘটিয়ে বিশ্বদরবারে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করা পরিকল্পনা করছে।

এ ব্যাপারে স্বতন্ত্রপ্রার্থী আজিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন,এটি একটি মিথ্যা ষড়যন্ত্রমূলক ঘটনা । এটি পরিকল্পিতভাবে ঘটিয়ে জনগণের মধ্যে ভীতি সৃষ্টি করছে নৌকার সমার্থিত লোকেরা। তারা এমনটি করে মাঠ ফাঁকা করে ভোট জিতিয়ে নেয়ার কৌশল করছে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে যারা আগুন দিয়েছে তাদের শাস্তি দাবি করেন এবং নিরপেক্ষ তদন্ত করে সংশিষ্টদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।

এ ঘটনায় কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফার কাছে জানতে চাইলে তিনি বলেন, নৌকার নির্বাচনী অফিসে আগুন লাগার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখনো মামলা হয়নি, তবে মামলা হলে ঘটনার তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)