কলারোয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য বিতরণ

কামরুল হাসানঃ

কলারোয়ায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ওই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কৃষি পণ্য বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলামের স্বাগত বক্তব্য শেষে অতিথি হিসাবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকু, প্রাণিসস্পদ কর্মকর্তা ডাক্তার অমল কৃষ্ণ সরকার, সিনিয়র মৎস্য কর্মকর্তা রবীন্দ্র নাথ মন্ডল, কৃষি সম্প্রসারণ অফিসার ইমরান সরকার, উপ-সহকারী কৃষি অফিসার আবির হোসেন, যুব উন্নয়ন অফিসের রতন হাজরা, প্রেসক্লাব প্রতিনিধি সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম লিটনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও উপকারভোগী কৃষকবৃন্দ।

উল্লেখ্য, ২০২১-২২ অর্থ বছরে রবি সৌসুমী গম, ভুট্রা, সরিষা, খেসারী আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচি বাস্তবায়নে উপজেলার তালিকাভূক্ত ১৭ শ’৪০ জন কৃষকের মাঝে বিনামূল্যে ওই সার ও বীজ বিতরণ করা হয়। বিতরণকৃত সারের মধ্যে ডিএপি(ডাই- অ্যামোনিয়াম ফসফেট) ১৮. ৯ মেঃটন, এমওপি -(মিউরেট অব পটাশ) ১৭.৪ মেঃ টন ও সরিষার বীজ ১ হাজার ৫০ কেজি, ভুট্টা-৩০০ কেজি,গম- ১ হাজার কেজি, খেসারি ৩ শ ২০ কেজি বীজ বলে জানা যায়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)