এবারও হচ্ছেনা নলতা শরীফের ঐতিহ্যবাহী ইফতার মাহফিল

তরিকুল ইসলাম, নলতা থেকে:
প্রতি রোজায় ইফতারকে ঘিরে অন্য রকম এক আবহের সৃষ্টি হয় সাতক্ষীরার কালিগঞ্জের হযরত খানবাহাদুর আহ্ছানউল্লা (রহ.) এঁর পূণ্যভূমি নলতা শরীফে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ রোধে রমজানে গণ-জমায়েত করে ইফতার মাহফিল করার ওপর নিষেধাজ্ঞার কারণে গত বছরের ন্যায় এবারও হচ্ছেনা নলতা শরীফের এই ঐতিহ্যবাহী ইফতার মাহফিল। সোমবার এক বিজ্ঞপ্তিতে ধর্মবিষয়ক মন্ত্রণালয় সারাদেশে ইফতার মাহফিল ও রমজানে চলাফেরার ওপর নতুন বিধিনিষেধ আরোপ করার পর বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন কর্তৃপক্ষ।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক এমপি স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের উদ্যোগে প্রতি বছর রমজান মাসে পাক রওজা শরীফ প্রাঙ্গণে ইফতার মাহফিলের আয়োজন করা হয় এবং প্রতিদিনি প্রায় ১০ হাজার রোজাদারের সুশৃঙ্খলভাবে ইফতারের ব্যবস্থা করা হয়ে থাকে। এ কার্যক্রম বাস্তবায়নে মিশন দরদী, মিশনের শুভানুধ্যায়ী, মিশনের সদস্য, পীর ভাই-বোন ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এই মহতী কাজে আর্থিক সহযোগিতা দিয়ে শরীক হয়ে থাকেন।

বৈশ্বিক করোনা মহামারির কারণে গত বছর প্রায় ১০ হাজার পরিবারকে বিভিন্ন শাখা মিশনের মাধ্যমে ইফতার সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হয়েছিলো। কিন্তু গণ-জমায়েত করে মসজিদে ও ময়দানে ইফতার মাহফিল আয়োজনের উপর সরকারি নিষেধাজ্ঞা থাকায় বিকল্প উপায়ে গরীব, অসহায়, দুঃস্থদের বাড়ি বাড়ি কেন্দ্রীয় মিশন ও শাখা মিশনের মাধ্যমে ইফতার সামগ্রী পৌঁছে দেয়ার কার্যক্রম চলবে।

উল্লেখ্য, প্রতি বছর রমজান মাসে নলতায় পাক রওজা শরীফ প্রাঙ্গণে ইফতার মাহফিলের আয়োজন করা হয় এবং প্রতিদিনি একসাথে প্রায় ১০ হাজার রোজাদারের সুশৃঙ্খলভাবে ইফতারের ব্যবস্থা করা হয়ে থাকে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)