করোনা প্রতিরোধে কলারোয়া উপজেলা কমিটির সভাঃ অবগত না করায় সাংবাদিকদের ক্ষোভ

কামরুল হাসানঃ

করোনা ভাইরাস প্রতিরোধে কলারোয়া উপজেলা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

‘আমার মাস্ক, আমার সুরক্ষা’ শীর্ষক স্লোগানে বুধবার বিকেলে উপজেলা অডিটোরিয়ামে ওই সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।

সভায় বক্তারা করোনা সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতার উপর গুরুত্বারোপ করেন। একই সাথে চলমান লকডাউন কার্যকরে জনসম্পৃক্ততা বাড়ানোর জন্য নানান কর্মকৌশল উত্থাপন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ বলেন, ‘করোনা মহামারী ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে। আমাদের সকলকে সহনশীল হয়ে পরিস্থিতি সামাল দিতে হবে। জরুরী প্রয়োজনে ঘরের বাইরে আসলে অবশ্যই সকলকে মাস্ক পরিধান করতে হবে। ঘরে থাকুন, সুস্থ থাকুন।’

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, সাধারণ সম্পাদক আলিমুর রহমান, কলারোয়া পৌরসভার মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর খায়রুল কবির, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচ এন্ড এফপিও) ডাক্তার জিয়াউর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা ও শাহানাজ নাজনীন খুকুসহ বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা।

এদিকে, জনগুরুত্বপূর্ণ এ সভায় কলারোয়ার কোন সংবাদকর্মী কিংবা কোন সাংবাদিক সংগঠনকে অবহিত না করায় ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা।

তারা বলেন, ‘করোনা সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতার জন্য সংবাদ মাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সংবাদ মাধ্যমের কল্যাণে প্রান্তিক জনগোষ্ঠী করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় ও লকডাউনসহ অন্যান্য প্রচারণা জানতে পারেন। কিন্তু করোনা ভাইরাস প্রতিরোধে কলারোয়া উপজেলা কমিটির ওই সভা সম্পর্কে সাংবাদিকরা আগে থেকে কিছুই জানতে পারেনি বা সংশ্লিষ্টরা অবগত করেননি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।’

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)