তালায় শিশু সন্তানের আবদার রক্ষায়  পিতার  ১০৮ প্রতিমার বৃন্দাবন লীলা পূজা আয়োজন  

কিশোর কুমার :
শিশু পুত্রের আবদার রক্ষার্থে গ্রামের মঙ্গল কামনায়   ১০৮ প্রতিমার বৃন্দাবন লীলা পুজার আয়োজন  করে সবাইকে তাক লাগিয়ে দিলেন  বিশ্বনাথ সরকার। বিশ্বনাথ সরকার    তালা উপজেলার  খলিষখালী ইউনিয়নের ধুকুড়িয়া গ্রামের বাসিন্দা । গত ২৭মার্চ থেকে স্থানীয় মন্দিরে সর্বপ্রথম  ১৫দিন ব্যাপি এ পূজার আয়োজন করা হয়েছে ।সরজমিনে গেলে বিশ্বনাথ সরকার জানান, অভয় চরন গোস্বামীর জন্মভিটায  আমরা বসবাস করি।  হঠাৎ আমার ছেলে হৃত্বিক সরকার (৪) আমাকে পুজার জন্য আবদার করতে থাকে। তাই আমি আমার ছেলের আবদার থেকে   যতটুকু সাধ্য আছে বাকিটা গ্রামবাসীর সাহায্য নিয়ে এই পুজাটা শুরু করেছি। তিনি আরও জানান, যদি  কোন ধরনের সরকারী সাহায্য পেতাম তাহলে  আমি পূজাটা আরও  ভাল ভাবে করতে পারতাম।
স্থানীয় মন্দির কমিটির সভাপতি সত্য রজ্ঞন সরকার জানায়, অভয় চরন গোস্বামী একজন আধ্যাতিক  বৈষ্ণব সাধক ছিলেন। তারই জন্মভিটা আমাদের ধুকুড়িয়া গ্রামে।  প্রায় ৪০ বছর আগে তিনি ভারতের বৃন্দবনে  চলে যান। সেখানে তার একটি  প্রতিষ্ঠিত মন্দির আছে।  ৮বছর আগে দেহত্যাগ করে তিনি স্বর্গবাসী হন। তার স্মৃতিচারন স্মরনে  গ্রামবাসীর মঙ্গলের জন্য  এ পূজার আয়োজন  করা হয়েছে।  গত ২৭মার্চ থেকে শুরু হয়ে টানা ১৫ দিন ব্যাপি পূজার কার্যক্রম চলবে।
স্থানীয় ইউপি সদস্য তপন বাছাড় জানায়, গ্রামবাসীর  সহযোগিতা নিয়ে এ পুজার আয়োজন করা হয়েছে।  করোনা পরিস্তিতির মধ্যে সামাজিক দুরত্ব বজায় রেখে দর্শনার্থীদের সুবিদার্থে সকল কার্যক্রম চলছে। আমি ব্যাক্তিগত ভাবে সাধ্যমত সহযোগিতার চেষ্টা করেছি ভবিষৎতে গ্রামবাসীর এধরনের উদ্যোগের  পাশে থাকব।
তালা উপজেলা চেয়ারম্যান পূজাউৎযাপন পরিষদের সভাপতি  ঘোষ সনৎ কুমার জানান,  ধুকুড়িয়াবাসী ধর্মীয়  ঐতিহ্য বজায় রেখে পুজার কার্যক্রম রেখেছে তাদের আন্তরিক ভাবে আমি ধন্যবাদ জানাই। আমি নিজেও সেখান থেকে ঘুরে অত্যান্ত আনন্দিত হয়েছি ।  জেলায় সর্বপ্রথম ১০৮ প্রতিমার পুজা নি সন্দেহে অনেক ভক্তবৃন্দের মনে আনন্দ বয়ে এ নেছে। আমি চাই প্রতিবছর এ কার্যক্রম অব্যাবহত থাকুক।  তাদের সহযোগিতা আমি সবসময় পাশে থাকব ।
Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)