নড়াইলে চাচুড়ী পুরুলিয়া উপজেলা বাস্তবায়নের দাবিতে মানবন্ধন এবং সমাবেশ

নড়াইল প্রতিনিধিঃ

নড়াইলে প্রস্তাবিত চাচুড়ী – পুরুলিয়া উপজেলা বাস্তবায়নের দাবিতে বিশাল মানবন্ধন এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

আজ শনিবার ( ৬ মার্চ ) দুপুরের দিকে উপজেলা বাস্তবায়ন কমিটির ব্যানারে চচুড়ী বাজারে এ মানববন্ধন ও সমাবেশে পুরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযােদ্ধা ইদ্রিস আলী মােল্যার সভাপতিত্বে বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক ভাইস চেয়ারম্যান গােলাম মােস্তফা (কালিয়া উপজেলা পরিষদ) ,সিরাজুল ইসলাম হীরক( চাচুড়ী ইউপি চেয়ারম্যান ও সাধারন সম্পাদক ইউনিয়ন আওয়ামী লীগ ) , অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক আলী আকবর হােসেন , এম জাকাতুর রহমান(স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক,কালিয়া উপজেলা আওয়ামী লীগ ) , আলমগীর হােসেন(সাবেক যুগ্ম সাধারন সম্পাদক,কালিয়া উপজেলা আওয়ামী লীগ ) ,মুন্সী লুৎফর রহমান( সাবেক সাধারন সম্পাদক, চাচুড়ী ইউনিয়ন আওয়ামী লীগ ) প্রমুখ ।

আরো জানা যায় , নবগঙ্গা ও চিত্রা নদী কর্তৃক বিভক্ত প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত কালিয়া উপজেলার চাচুড়ী , পুরুলিয়া , বাবরা – হাচলা , পেড়লী , মাউলী ও পাঁচগ্রাম এই ৬ টি ইউনিয়নের সঙ্গে সদর ও কালিয়া উপজেলার আর্থ সামাজিক এবং যােগাযােগ ব্যবস্থা বেশ নাজুক । এখানকার আইন শৃংখলা পরিস্থিতিও ভালাে নয় । দাঙ্গা – মারামারি প্রায় লেগেই থাকে । এখানে প্রশাসনিক থানা না থাকায় এসব পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা পুলিশের জন্য কষ্টসাধ্য বিষয় হয়ে দাড়ায় ।

এ কারনে এখানকার ৬ টি ইউনিয়ন নিয়ে এলাকার মানুষ ২০১১ সাল থেকে একটি নতুন উপজেলার দাবি করে বিভিন্ন সময় সভা সমাবেশ , সংবাদ সম্মেলন ও মিছিল মিটিং করে আসছে । বিষয়টি অনেক দূর পর্যন্ত এগােলেও তা সফলতার মুখ দেখেনি ।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)