তালায় জাতির জনক  বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

কিশোর কুমারঃ

বাঙালি জাতির  মুক্তি সংগ্রামের ইতিহাসের  ১০ জানুয়ারি এক অনন্য সাধারণ দিন।  এই দিনে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী সংগ্রামে বিজয় অর্জনের পর ১৯৭২ সালের এই ঐতিহাসিক দিনে যুদ্ধবিধ্বস্ত স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র  বাংলাদেশের মাটিতে পা রাখেন মুক্তিযুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ।

পাকিস্তানের কারাগারে দীর্ঘ ৯ মাস কারাগারে সাজা ভোগের  পর ৮ জানুয়ারি তারিখে মুক্তি লাভ করেন তিনি। মুক্তির পর প্রথমে তিনি পাকিস্তান থেকে লন্ডনে গমন এবং সর্বশেষ  দিল্লী হয়ে ১০ জানুয়ারি ঢাকা ফেরেন তিনি । রবিবার (১০জানুয়ারি) তালার শিল্পকলা একাডেমিতে সকাল ১০টার দিকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজনে পালিত হয় ।   তালা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আনোয়ার হোসেনের সভাপতিত্বে  অনুষ্টানে প্রধান অতিথির  বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।  বিশেষ অতিথির  বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার ও প্রকশনা সম্পাদক  শেখ শহিদুজ্জামান পাইলট, উপজেলা যুগ্ম আহবায়ক মাসুদ আল কবির রাজন, গৌতম কর্মকার, সহ আরও  অনেকে। অনুষ্টানের পরিচালনায় ছিলেন, যুগ্ম আহবায়ক সরদার ইয়াছিন আলী ।  দিনটির শুরুতে তালার প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে আলোচনার মধ্যদিয় সমাপ্তি ঘটে।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আওয়ামীলীগ, যু্বলীগ,  ছাত্রলীগ সহ উপজেলার ১২টি ইউনিয়ের স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।  এছাড়ার উপজেলার পাটকেলঘাটা আওয়ামীলীগের কার্যলয়, ইউনিয়ন সহ  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দিনটি যথাযথ ভাবে পালন করা হয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)