সিংড়ায় ৫টি লক্ষ্মীপেঁচার ছানা উদ্ধার

অনলাইন ডেস্ক:

নাটোরের সিংড়ায় নিশাচর পাখি লক্ষ্মীপেঁচার ৫টি ছানা উদ্ধার করা হয়েছে। রোববার বিকেলে পৌর শহরের মাদারীপুর এলাকার একটি বাড়ি থেকে ছানাগুলো উদ্ধার করেন পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, রোববার বিকেলে ছানাগুলোকে উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং সিংড়া উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করা হয়েছে। এসময় উদ্ধারস্থলে উপজেলা প্রশাসন ও পরিবেশ কর্মীদের পক্ষ থেকে বন্যপ্রাণী ও পাখি শিকার রোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রকিবুল হাসান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, বিবিসিএফ’র সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম ও পরিবেশ কর্মী হাসান ইমাম প্রমুখ।

সাইফুল ইসলাম আরো জানান, বর্তমানে ছানাগুলোকে পরিবেশ কর্মী হাসান ইমামের তত্ত্বাবধানে সেবাযত্ন করা হচ্ছে। সেগুলোকে দ্রুত রাজশাহী বণ্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় অফিসে হস্তান্তর করা হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)