নিয়ম না মানলে এসো না, ভারতকে কুইন্সল্যান্ড সরকার

খেলা ডেস্ক:

করোনাভাইরাস মহামারির এই সময়ে খেলা তো চলছে, কিন্তু সেটা কিছু নিয়ম মেনেই। কোনো দল কোথাও সফরে গেলে সেখানে গিয়ে কোয়ারেন্টিন করতে হচ্ছে। সফরকারী দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের থাকতে হচ্ছে কোয়ারেন্টিনে। অস্ট্রেলিয়া সফরে ভারত দলকেও মানতে হচ্ছে এসব নিয়ম। কিন্তু বেশি কড়াকড়ি ভালো লাগছে না ভারত দলের।

অস্ট্রেলিয়া সফরের শুরুতেই ১৪ দিনের কোয়ারেন্টিন করেছে ভারত দল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর এখন তারা খেলছে বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ। তা–ও এখন মাঝামাঝি পর্যায়ে। টেস্ট সিরিজের শেষ ম্যাচটি হওয়ার কথা ব্রিসবেনে। সেখানে খেলতে গেলে কুইন্সল্যান্ড সরকারের করোনাভাইরাস মহামারির নিয়ম অনুযায়ী আরেকবার কোয়ারেন্টিনে যেতে হবে ভারত দলকে।

একই সফরে দুবার কোয়ারেন্টিনে যেতে রাজি নয় ভারত দল। এ কারণে তারা ব্রিসবেনের বদলে সিরিজের শেষ টেস্টটি সিডনিতেই খেলতে চায়। বিষয়টি প্রকাশ্যে আসার পর কুইন্সল্যান্ড সরকার একটু যেন বিরক্ত। তাদের পক্ষ থেকে এর প্রতিক্রিয়ায় বলা হয়েছে, ভারত দল যদি নিয়ম মানতে না-ই চায় তাহলে ব্রিসবেনে খেলতে আসার দরকার নেই!

ভারত দলেরও অবশ্য যুক্তি আছে। এমনিতেই অস্ট্রেলিয়া সফরের প্রথমে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার পর মানসিকভাবে ভারতের খেলোয়াড়েরা অনেকটাই হাঁপিয়ে উঠেছেন। এর মধ্যে আবার কোয়ারেন্টিন করতে হলে মানসিকভাবে তাঁরা আরও ভেঙে পড়বেন বলে মনে করে টিম ম্যানেজমেন্ট। এর প্রভাব মাঠেও পড়বে। এ কারণেই তারা ব্রিসবেনে খেলতে গিয়ে আর কোয়ারেন্টিনে যেতে চায় না।

তবে এটা বুঝতে চাইছে না কুইন্সল্যান্ড সরকার। তারা পরিষ্কার করে জানিয়ে দিয়েছে, ব্রিসেবেন খেলতে চাইলে সেখানকার সরকারি নিয়ম মেনেই তবে খেলতে হবে। প্রদেশটির স্বাস্থ্যমন্ত্রী রস বেটস বলেছেন, ‘ভারতীয়রা যদি নিয়ম না মানতে চায় তাহলে এখানে খেলতে আসার দরকার নেই।’ কুইন্সল্যান্ডের ক্রীড়ামন্ত্রী টিম ম্যান্ডারের কণ্ঠেও একই সুর, ‘ভারতীয়রা যদি কুইন্সল্যান্ডের কোয়ারেন্টিনের নিয়ম না-ই মানতে চায় তাহলে এখানে আসার দরকার নেই। কিন্তু সবার জন্য আইন একই থাকবে।’

জৈব-সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙা নিয়ে এরই মধ্যে সমালোচিত হয়েছেন রোহিত শর্মাসহ ভারতের পাঁচ ক্রিকেটার। ওই পাঁচ ক্রিকেটার সম্প্রতি করোনাভাইরাস মহামারিতে খেলোয়াড়দের জৈব সুরক্ষা-বলয়ের নিয়ম ভেঙে বাইরে রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। সেখানে ভারতের এক ভক্ত নবলদীপ তাঁদের ভিডিও করে তা টুইটারে দিয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড ও ক্রিকেট অস্ট্রেলিয়া বিষয়টি তদন্ত করবে বলে জানিয়েছে। আপাতত ওই পাঁচ ক্রিকেটারকে আইসোলেশনে রাখা হয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)