সাতক্ষীরার তালায় স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতী

জহর হাসান সাগরঃ

নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশন দাবিতে বাংলাদেশ হেলথ এসিস্যান্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় সিধান্তের পরিপ্রেক্ষিতে সাতক্ষীরার তালা  উপজেলায় কর্মরত স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতী পালন করছেন।

আজ সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচী নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে তালায় স্বাস্থ্য সহকারীরা কর্ম বিরতি পালন শুরু করেছে স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেম হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশন।

তাদের দাবী, বেতন গ্রেড ১৬ তম হতে ক্রমানুসারে স্বাস্ব্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড যথাক্রমে ১১,১২,১৩ তম গ্রেডে উন্নীত করন।

এবং নিয়োগ বিধি সংশোধন করে স্নাতক ডিগ্রীধারীদের নিয়োগের দাবী করেন।কর্মবিরতীতে স্বাস্থ্য পরিদর্শক সুপর্না মন্ডলের সভাপত্বিতে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির  সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান সাংবাদিক এসএম নজরুল ইসলাম।

স্বাস্থ্য পরিদর্শক মোল্লা শহিদুল ইসলাম,আকরাম হোসেন,জলিলুর রহমান,মেীসুমি সুলতানা,আবু ইমরান,সমিরন বিশ্বাস,পলাশ পাল,খায়রুল ইসলাম,আব্দুর কাদের,ববিরানী,সুব্রত ঘোষ প্রমুখ।
বক্তারা বলেন ১৯৯৮ সালে তৎকালীল ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী টেকনিক্যাল পদমর্যাদা ও বেতন স্কেল আবগ্রেডেশনের প্রতিশ্রুতি দীর্ঘ ২২বছর ধরে বাস্তবায়ন না করায় দাবী আদায়ের জন্য সারা দেশে একযোগে কর্মবিরতী পালন করছে স্বাস্থ্য সহকারী,সহকারী স্বাস্থ্য পরিদর্শক,স্বাস্থ্য পরিদর্শকরা।

বক্তারা আরো বলেন গত ২৩/২/২০২০ স্বাস্থ্য মন্ত্রী জনাব জাহেদ মালেক এমপি সাক্ষরিত সিধান্ত গুলো বাস্তবায়নের প্রতিশ্রুতি দিলেও তা বাস্ত বায়নে সরকার গরিমসি করছেন। তা অবিলম্বে দাবী জানান।
সিধান্তগুলো হচ্ছে
১/ স্বাস্থ্য সহকারীদের নিয়োগ বিধিমালায় প্রয়োজনীয় সংশোধনের সিধান্ত গৃহীত হয়।
২/ স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান বিভাগ স্বাস্থ্য সহকারীদের জন্য বিশেষ ডিপ্লোমা কোর্সের কারিকুলাম প্রণয়ন করে গতজুলাই ২০২০ এর মধ্যে প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহন করা।
৩/ জেলাভিত্তিক স্বাস্থ্য সহকারীদের জ্যৈষ্ঠতা তালিকা প্রণয়ন করে গত জুলাই ২০২০ এর মধ্যে তাদের প্রশিক্ষনের ব্যবস্থা  গ্রহনের সিধান্ত।
৪/ স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন এর নেতৃবৃন্দ চলমান আন্দোলন প্রত্যাহার করে ক্যাম্পেইন চালু করা দেশব্যাপী কিন্তু এখনো এসব দাবী মেনে নেবার লিখিত প্রতিশ্রুতি দিয়েও সরকারী তরফে বাস্তবায়ন করা হয়নি।তাই সারা দেশে একযোগে কর্মবিরতি পালন করছে স্বাস্থ্য সহকারী,স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরিদর্শক বৃন্দদের এসোসিয়েশন।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)