সাতক্ষীরায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

সাতক্ষীরা

নিজস্ব প্রতিনিধি :

’উন্নত স্যানিটেশন নিশ্চিত করি করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি’ ও ’সকলের হাত, সুরক্ষিত থাক’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০২০ উদযাপন উপলক্ষে হাতধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

১৫ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার ওয়াস এসডিজি প্রকল্পের অধীনে সাতক্ষীরা পৌরসভায় হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) ও প্রাকটিক্যাল এ্যাকশন’র আয়োজনে সাতক্ষীরা পৌরসভা ওয়াস সমবায় সমিতির অফিস, পুরাতন সাতক্ষীরা জিয়া হলের সামনে অনুষ্ঠানে হাত ধোয়ার পদ্ধতির ধাপ ধরে ধরে প্রদর্শনী করা হয়। হাত ধোয়ার গুরুত্ব পদ্ধতি ও কখন কখন হাত ধুতে সে বিষেয় আলোকপাত করেন মো. জিয়াউর রহমান- বস্তি উন্নয়ন কর্মকর্তা, সাতক্ষীরা পৌরসভা ও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক এম. বেলাল হোসাইন, মোঃ হাবিবুর রহমান রিন্টু, সমিত ঘোষ, মোঃ শরিফুল ইসলাম খান, নন্দিতা রানী দত্ত ও রোকসানা পারভীন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন হোপ ফর দি পুওরেষ্ট’র টাউন কোঅর্ডিনেটর মৃনাল কুমার সরকার। অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারীদের জন্য জন্য বিশুদ্ধ পানি সরবরাহ করা হয়।

উল্লেখ্য, এইচপি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে সাতক্ষীরা ও কলারোয়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের মূল লক্ষ্য হলো ওয়াস উদ্যোক্তা তৈরি এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াস ব্যবস্থার মান বৃদ্ধি করবে যেটি বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ট ২০৩০ অর্জনে অবদান রাখবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *