তালায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

তালা
জহর হাসান সাগর:
আমরা সোচ্চার,বিশ্ব হবে সমতার প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সাতক্ষীরা জেলা  তালা উপজেলায়  জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে।
আজ( ৩০সেপ্টম্বর) বুধবার সকালে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও উপজেলা মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে র‌্যালি, আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও দরিদ্র কিশোরীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ী, উপজেলা জাতীয় মহিলা সংস্থা চেয়ারম্যান প্রভাষক সুতপা রাহা টুম্পা, উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার পরিচালক জয়ন্তী রানী দাশ,ইউপি সদস্য জকিয়া সুলতানা (ইতি), মহিলা বিষয়ক অধিদপ্তরের আলেয়া খাতুন,পপি বিশ্বাস প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন,লিঙ্গ বৈষম্য দূর করতে প্রতিবারের মতো এবারও দিবসটি পালন করেছে বাংলাদেশ। পৃথিবীজুড়ে লিঙ্গবৈষম্য দূর করতে ২০১২ সালের ১১ অক্টোবর প্রথম এ দিবসটি পালন করা হয়। জাতিসংঘের সদস্য রাষ্ট্রগুলো প্রতিবছর এ দিবসটি পালন করে থাকে। তবে বিভিন্ন দেশ বিভিন্ন দিনে দিবসটি পালন করে থাকে। বাংলাদেশে এবার দিবসটি পালন করা হচ্ছে ৩০ সেপ্টেম্বর। মেয়েদের শিক্ষার অধিকার,পরিপুষ্টি,আইনি সহায়তা ও ন্যায় অধিকার,চিকিৎসা সুবিধা ও বৈষম্য থেকে সুরক্ষা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক বাল্যবিবাহ বন্ধে কার্যকর ভূমিকা পালনের লক্ষ্যে এ দিবসের সূচনা হয়।
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *