সাতক্ষীরায় সাপ্তাহিক মুক্তস্বাধীন পত্রিকার ৮ম তম প্রতিষ্টা বার্ষিকী পালিত হয়েছে

সাতক্ষীরা

সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেছেন, সাংবাদিকরা দেশ ও জনগনের বন্ধু। তাদের নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি থাকতে হয়। একজন সাংবাদিক তার লেখনীর মাধ্যমে যেমন জাতিকে জাগ্রত করতে পারে তেমনি সমাজের অনেক ক্ষতিও করতে পারে। এজন্য সাংবাদিকদের সতর্ক থেকে মানুষের কল্যাণে কাজ করতে হয়। মিথ্যা, অসত্য লেখনীর মাধ্যমে সমাজকে যারা পিছিয়ে দেয় তারা জনগনের শত্রু। তাদের থেকে সকলকে দুরে থাকতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে। সাতক্ষীরাও এগিয়ে যাবে। সাতক্ষীরার উন্নয়ণ নিয়ে যারা ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে সকলকে একযোগে রুখে দাড়াতে হবে। এজন্য সাংবাদিকের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি। শনিবার বেলা ১১ টায় সাতক্ষীরা থেকে প্রকাশিত সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার ৮ম তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলরুমে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জি এম নুর ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব শেখ আজহার হোসেন, তিনি তার বক্তব্যে পত্রিকাটির প্রতিষ্ঠাতা মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করেন এবং সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার পথ চলা আরো সুন্দর হোক এই আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাপ্তাহিক ইচ্ছেনদীর সম্পাদক ও প্রকাশক মকসুমুল হাকিম, সাতক্ষীরা প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক ও বিটিভি’র সাতক্ষীরা প্রতিনিধি মোজাফ্ফর রহমান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও আমাদের সময়, মাছরাঙা টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জল, মুক্ত স্বাধীন পত্রিকার সম্পাদক প্রেসক্লাব এর অর্থ সম্পাদক মো: আবুল কালাম, সাতক্ষীরা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব কাজী ফিরোজ হাসান, মুক্ত স্বাধীনের ভারপ্রাপ্ত সম্পাদক এড. আবিদুল হক মুন্না প্রমূখ।

সভায় বক্তারা সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার উত্তোরোত্তর সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে বলেন, সামনের দিনে এই পত্রিকাটি নিরপেক্ষ ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে সাতক্ষীরাকে এগিয়ে নিতে সচেষ্ট হবে।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন দৈনিক প্রবাহের জেলা প্রতিনিধি সাংবাদিক শহিদুল ইসলাম।
এ সময় আরো উপস্থিত ছিলেন মুক্ত-স্বাধীন এর প্রধান সম্পাদক জিএম সোহরাব হোসেন, নির্বাহী সম্পাদক মোস্তাফিজুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদক হাফিজ পারভেজ বিরু, সহকারী সম্পাদক বোরহান উদ্দীন বুলু, এসএম শাহনেওয়াজ মাহমুদ রনি, সহযোগী সম্পাদক এড. রফিকুল ইসলাম রফিক, মহিলা আইন বিষয়ক সম্পাদক ও দৈনিক আজকের বসুন্ধারা পত্রিকার জেলা প্রতিনিধি সাবিনা ইয়াসমিন পলি, বার্তা সম্পাদক খান নাজমুল হুসাইন, মফস্বল সম্পাদক মনিরুজ্জামান মনি, স্টাফ রিপোর্টার শহিদুল ইসলাম, শেখ আব্দুল মাজেদ, আমিনুর রহমান, জাহিদ হোসেন, শহর প্রতিনিধি মনিরুল ইসলাম মনি প্রমুখ।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক ইনকিলাবের জেলা প্রতিনিধি আক্তারুজ্জামান বাচ্চু।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *