আইপিএলে দুটি দলের হয়ে খেলার প্রস্তাব;গেলেন না মুস্তাফিজ

খেলাধুলা

বিনোদন ডেস্ক:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে দুটি দলের হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। তবে জাতীয় দলের খেলা থাকায় ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এনওসি না পাওয়ায় খেলতে আইপিএলকে না বলেছেন তিনি।

এর আগ মার্চেই রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলার প্রস্তাব পেয়েছিলেন মুস্তাফিজ। তবে করোনা মহামারির কারণে সেবার যেতে পারেননি তিনি। এবার মুম্বাই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স মুস্তাফিজকে প্রস্তাব দিয়েছিল। কিন্তু সামনে শ্রীলংকা সফর থাকায় কোনো প্রস্তাবেই রাজি হননি এই বাঁহাতি ফাস্ট বোলার।

লাসিথ মালিঙ্গার জায়গায় প্রথমে মুস্তাফিজকে ভেবেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। এর আগেও দলটির হয়ে খেলেছেন টাইগার পেসার। ‘দ্য ফিজ’কে না পাওয়ায় অজি পেসার জেমস প্যাটিনসনকে দলে ভিড়িয়েছে তারা।

অন্যদিকে বাঁহাতি ইংলিশ পেসার হ্যারি গার্নি চলে যাওয়ায় তার জায়গায় মুস্তাফিজুর রহমানকে প্রস্তাব দিয়েছিল কলকাতা। অভিন্ন কারণে তাদেরকেও না বলতে হয়েছে এই পেসারের।

এ বিষয়ে মুস্তাফিজ বলেন, ‘আমি দুটি ফ্র্যাঞ্চাইজি থেকে প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু সেই একই সময়ে আমাদের শ্রীলংকা সফর আছে। ওরা (ফ্র্যাঞ্চাইজি) বিসিবির কাছে জানতে চেয়েছিল, আমাকে আইপিএলে পাওয়া সম্ভব কিনা। উত্তরে বিসিবি তাদের জানিয়ে দিয়েছে, এই সময়ে আমরা শ্রীলংকা সফরে যাব। কাজেই আমাকে পাওয়া সম্ভব নয়।’

আইপিএলের সবশেষ নিলামে মুস্তাফিজের ভিত্তিমূল্য ছিল ১ কোটি রুপি। কোটি টাকার এই প্রস্তাবের চেয়ে বাংলাদেশ দলের আসন্ন সিরিজই মুস্তাফিজের কাছে প্রাধান্য পাচ্ছে। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমার কাছে সবার আগে বাংলাদেশ দল। আমার ভাবনায় এখন বলা যায় শুধুই শ্রীলংকা সফর। আশা করি সামনে এমন সুযোগ আরো আসবে।’

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *