দেবহাটায় দু’মাসে মাদক বিরোধী অভিযানে আটক ১৪ : মাদকদ্রব্য উদ্ধার

দেবহাটা

দেবহাটা থেকে মাদক নির্মূলে নিরালস কাজ করছে পুলিশ। এরই লক্ষে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন দেবহাটা থানার বর্তমান অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা। মাদক সহ বিভিন্ন অপরাধ দমনে নিয়মিত অভিযান পরিচালনার পাশাপাশি মানুষকে সচেতন করছেন পুলিশ সদস্যরা। চলতি বছরের জুলাই ও আগষ্ট মাসে নিয়মিত অভিযানে ২৪৮ বোতল ফেসিডিল ও গাঁজা উদ্ধার হয়েছে। একই সাথে সাঁজাপ্রাপ্ত ও মাদকসহ বিভিন্ন মামলার আসামী গ্রেপ্তার অব্যাহত রেখেছে পুলিশ।

দেবহাটা থানা সূত্রে জানা গেছে, গত জুলাই মাসে থানায় মামলা হয়েছে ৮টি। যার মধ্যে সাজাপ্রাপ্ত ৩জন, মাদক মামলায় ২জন, চুরি মামলায় একজন, নারী ও শিশু নির্যাতন মামলায় একজন এবং চোরাচালান মামলায় একজন আসামীকে গ্রেপ্তার করে পুলিশ। এর মধ্য ৮ জুলাই মাদক বিরোধী অভিযানে ২২০ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। যার মামলা নং-৩। এছাড়া ৩১ জুলাই ১৩ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। এ ঘটনায় মাদক মামলা-৮ দায়ের হয়। একই দিনে আরো এক অভিযানে ৫০ গ্রাম গাঁজা উদ্ধার হয়। যার মামলা নং-০৪। চলতি মাসের ১ আগস্ট মাদক বিরোধী অভিযানে ১০ বোতল ফেনসিডিল উদ্ধার হয়। যার মামলা নং-০১। এরপর ৭ আগষ্ট অভিযানে ১৮ গ্রাম গাঁজা সহ ২ জন আসামী গ্রেপ্তার হয়। যার নং-০৩। এ মামলার আরও একজন আসামী পলাতক রয়েছে। ৮ আগষ্ট অভিযানে ০৫ বোতল ফেনসিডিল সহ একজনকে আটক করে পুলিশ। যার মামলা নং-০৪। এই মামলায় ২ আসামী পলাতক রয়েছে। ১০ আগষ্ট অভিযানে ২০ গ্রাম গাঁজা সহ একজনকে প্রেপ্তার করে পুলিশ। মামলা নং-০৬। এছাড়া নারী ও শিশু নির্যাতনের ঘটনায় একটি সহ মোট ৭টি মামলা দায়ের হয়েছে।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা জানান, জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে প্রধান অন্তরায় মাদক। তাই মাদক সংক্রান্ত বিষয়ে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। মাদক মুক্ত সমাজ গড়তে পুশিকে ভূমিকা নিলে চলবে না। সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। তাই যারা মাদক বিক্রি করে এবং যারা সেবন করেন তাদের তথ্য দিয়ে থানা পুলিশকে সহযোগীতা করার অনুরোধ জানান তিনি। এছাড়া তথ্য দাতার পরিচয় গোপন থাকবে বলেও জানান ওসি বিপ্লব কুমার সাহা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *