গনপরিবহনে অতিরিক্ত যাত্রী তোলায় ৯৯৯ এ কল : ড্রাইভার ও হেলপারকে জরিমানা

দেবহাটা সাতক্ষীরা

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা লংঘন করে গণপরিবহনে অতিরিক্ত যাত্রী তোলার পর ৯৯৯ এ এক যাত্রীর ফোন পেয়ে সেই গনপরিবহন আটক ও মোবাইল কোর্টে জরিমানা করা হয়েছে।

আজ রোববার সকালে ৯৯৯ এ ওই বাসযাত্রীর অভিযোগ পেয়ে সাতক্ষীরা টার্মিনাল থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসটিকে (ঢাকা মেট্রো জ-১১-১৩৫১) দেবহাটার সখিপুর মোড়ে আটক করে পুলিশ।

গণপরিবহনটিতে থাকা যাত্রীরা জানান, সাতক্ষীরা জেলা টার্মিনাল থেকে সকালে যাত্রীবাহী বাসটি কালিগঞ্জের উদ্দেশ্য ছেড়ে আসে। কিন্তু স্বাস্থ্য বিধি ও সরকারি নির্দেশনা উপেক্ষা করে বাসটিতে অতিরিক্তি মাত্রায় যাত্রী উঠাতে থাকে চালক ও হেলপার। যাত্রীরা নিষেধ করলে বাসের চালক ও সুপারভাইজার উল্টো যাত্রীদের উপর চড়াও হয়। এসময় বাসে থাকা এক যাত্রী সহযোগীতা চেয়ে জাতীয় পরিসেবা ৯৯৯ এ কল করেন। পরবর্তীতে যাত্রীবাহী বাসটি সাতক্ষীরার সখিপুর মোড়ে পৌঁছালে দেবহাটা থানার এসআই হুমায়ুন কবিরের নেতৃত্বে পুলিশ সদস্যরা সেটি আটক করেন।

খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন। এসময় যাত্রীদের অভিযোগের সত্যতা পেয়ে মোবাইল কোর্ট বাসটির চালক শহরের পলাশপোল এলাকার রমজান আলীর ছেলে আব্দুর রশিদ ও নলডাঙ্গা গ্রামের শেখ আব্দুল মুহিদের ছেলে আব্দুল মধুকে ভ্রাম্যমান আদালতে দুই হাজার সাত শত টাকা জারিমানা করেন তিনি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *