তালায় বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাইমেশিন বিতরণ  

তালা
সাতক্ষীরার তালায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন।
বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে আজ (৮ আগস্ট)  তালা  উপজেলার পরিষদের হল রুমে সকাল সাড়ে ১০টায় মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উক্ত অনুষ্ঠানে তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুরশীদা পারভীন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রণব ঘোষ (বাবলু) ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ আব্দুল আওয়াল।
অনুষ্ঠানে বক্তারা বলেন,  ইতিহাসে বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল এক জন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী। বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মতো অনুসরণ করেছেন প্রাণপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন।
উল্লেখ্য: উক্ত অনুষ্ঠানে ছয় জন দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন প্রদান করা হয়।
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *