দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গণিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

দেবহাটা সাতক্ষীরা

মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল গণি (৭০) কে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

শুক্রবার বিকালে আসরের নামাজের পর প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার ও জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে আলহাজ্ব আব্দুল গণির দাফন সম্পন্ন হয়।

এর আগে শুক্রবার ভোর ৪ টায় রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে লাইফ সার্পোটে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর আগে নমুনা পরীক্ষায় আলহাজ্ব আব্দুল গণি’র শরীরে করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায় বলে নিশ্চিত করেছেন তার ছেলে আব্দুর রাজ্জাক রনি।

তিনি জানান, বিগত কিছুদিন যাবৎ জ্বরসহ করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় নিজ বাড়ীতে কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। পরবর্তীতে তার শারিরীক অবস্থার অবনতি হলে সোমবার (৩ আগষ্ট) উন্নত চিকিৎসার জন্য আব্দুল গণিকে রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়। ঐদিনই করোনা পরীক্ষার জন্য আব্দুল গণি’র নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। নমুনা সংগ্রহের তিনদিন পর বৃহষ্পতিবার রিপোর্টে তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর সেখানে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন থাকলেও, ক্রমশ শারিরীক অবস্থার অবনতি হতে থাকলে শুক্রবার ভোরে মৃত্যুবরণ করেন তিনি।
আলহাজ্ব আব্দুল গণি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং একই সাথে তিনি দীর্ঘদিন ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ন পদে দায়িত্বরত বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা। পরপর টানা দু’বার তিনি নির্বাচিত হন দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান।
বিকাল ৪ টার দিকে আলহাজ্ব আব্দুল গণির মরদেহবাহী এ্যাম্বুলেন্স দেবহাটার চাঁদপুরে তার বাড়ীতে পৌছালে আত্মীয় স্বজন ও রণাঙ্গনের সঙ্গী বীর মুক্তিযোদ্ধাদের কান্না ও আহাজারীতে শোকাবহ হৃদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়। পরে তার বাসভবন সংলগ্ন রাইস মিল চত্বরে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা হিসেবে গার্ড অব অনার প্রদান করেন পুলিশ সদস্যরা। গার্ড অব অনার শেষে বাদ আসর সেখানেই জানাযা নামাজ শেষে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল গণিকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাযা নামাজে দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ ইয়াছিন আলী, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন, দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এদিকে আলহাজ্ব আব্দুল গণি’র মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সাংসদ অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলামসহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক ও রাজনৈতিক নেতারা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *