বিশ্বে করোনায় ৭ লাখ ৪ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক করোনাভাইরাস

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৭ লাখ ৪ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৭ লাখ ৪ হাজার ৩৪৯ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লাখ ১ হাজার ১৬৭ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৯ লাখ ১৫ হাজার ২৬৪ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৪৯ লাখ ১৮ হাজার ৪২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৯০ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৯৬ জনের। আর আক্রান্ত হয়েছে ২৮ লাখ ৮ হাজার ৭৬ জন।

তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৪৮ হাজার ৮৬৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪৯ হাজার ৯৬১ জন।

এছাড়া ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার ২৯৯ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬ হাজার ২৯৩ জন।

এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় ৩৯ হাজার ৮২০ জনের মৃত্যু ও ১৯ লাখ ৬ হাজার ৬১৩ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৪৯১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *