সাতক্ষীরায় ইন্টারনেটের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌননির্যাতন প্রতিরোধে মতবিনিময় সভা

সাতক্ষীরায় ইন্টারনেরটের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ জুলাই মঙ্গলবার দুপুরে বে-সরকারী সংস্থা অগ্রগতির আয়োজনে পিটিআরসি অডিটোরিয়ামে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর সহযোগীতায় অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাসের সভাপতিত্বে এবং প্রজেক্ট কো-অর্ডিনেটর মাসুম বিল্লাহ সোহাগ এর স ালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য শাহনাজ পারভীন মিলি।

এসময় বক্তারা বলেন, ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে আমাদের শিশুরা যেন ইন্টারনেটে আসক্ত না হয়। তারা ইন্টারনেট ব্যবহার করে নিজের স্বাফল্য অর্জন করবে। ইন্টারনেটের মাধ্যমে তারা যেন নিজেরা বা নিজেদের উজ্জল ভবিষৎ তৈরী করতে পারে। শিশুদের ইন্টারনেট ব্যবহারে প্রতিটি অভিভাবকের নজরদারিতে রাখতে হবে। খেয়াল রাখতে হবে যেন ইন্টারনেরটের অপব্যবহারের মাধ্যমে শিশুরা যৌন নির্যাতিত না হয়। প্রতিটি শিশু মোবাইল, ল্যাবটব বা কম্পিউটার ব্যবহার করবে পরিবারের সকলের সামনে বসে। শিশুরা কোন মতে ঘরের দরজা বা বন্ধ করে ইন্টারনেট ব্যবহার করতে না পারে সেদিকে বিশেষ খেলায় রাখতে হবে। শিশুদের ইন্টারনেটের অপব্যবহার রোধে স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখাতে অনুরোধ করেন বক্তাগণ।

উক্ত মতবিনিময় সভায় ২৫ জন স্থানীয় জনপ্রতিনিধি ও সিআরডিপি’র সদস্যবৃন্দ অংশ গ্রহন করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)