ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ঘুষ দুর্নীতি অনিয়মের অভিযোগ: বহিষ্কারের দাবিতে মানববন্ধন

খুলনা
ডুমুরিয়ার আটলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতাপ কুমার রায়ের বিরুদ্ধে  ঘুষ, দুর্নীতি, অনিয়মসহ বিভিন্ন প্রলোভনে টাকা আত্মসাতের অভিযোগে বহিষ্কারের দাবিতে চুকনগর হাইওয়ে থানার সামনে আজ রোববার সকাল ১০ টায় ‘সাধারণ জনগণ’ নামক ব্যানারে মানববন্ধন কর্মসূচি  পালিত হয়েছে।
বক্তারা বলেন আটলিয়া ইউনিয়নের নৌকা মার্কার চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলের ভাবমূর্তি নষ্ট করেছেন। শুধু মত্র  এ কারণে  এলাকার মানুষ আওয়ামী লীগে কপ সকলে ধিক্কার জানাচ্ছেন বলে বক্তারা উল্লেখ করেন।  সে কারণেই আমরা এই প্রতারক চেয়ারম্যান কে দলীয় পদসহ চেয়ারম্যানের পদ থেকে বহিষ্কারের দাবি করছি।
ইউপি চেয়ারমান প্রতাপ কুমার রায়ের অনিয়ন-দূর্নীতির বিরুদ্ধে প্লাকার্ড তুলে ধরে শ্লোগান দেয়া হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসুচি বাস্তবায়ন কমিটির আহ্বাবায়ক জাকির হোসেন মিল্টনের সভাপতিত্বে বক্তৃতা করেন যুবলীগ নেতা এস এম কামাল হোসেন, মিজানুর রহমান, গাজী আক্তারুজ্জামান লিটন, নাজমুল ইসলাম বাবু, ইমরান শেখ, সবুজ খান, ইয়াসিন বিশ্বাসসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং যুবলীগ-ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
ইউপি চেয়ারমান প্রতাপ কুমার রায়ের অনিয়ন-দূর্নীতির বিরুদ্ধে প্লাকার্ড তুলে ধরে শ্লোগান দেয়া হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে চুকনগর পৌরসভা বাস্তবায়ন কমিটির আহ্বাবায়ক জাকির হোসেন মিল্টনের সভাপতিত্বে বক্তৃতা করেন যুবলীগ নেতা এস এম কামাল হোসেন, মিজানুর রহমান, গাজী আক্তারুজ্জামান লিটন, নাজমুল ইসলাম বাবু, ইমরান শেখ, সবুজ খান, ইয়াসিন বিশ্বাসসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং যুবলীগ-ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
এ সময় বক্তারা অভিযোগ করেন ২০১৭ সালে ডুমুরিয়ার আটলিয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রতাপ কুমার রায় চেয়ারম্যান নির্বাচিত হয়। এর পর তিনি বেপরোয়া অনিয়ম ও দুর্নীতিতে লিপ্ত হয়ে পড়ে ।
ইতিমধ্যেই ডুমুরিয়া মহিলা মডেল কলেজের শিক্ষকদের এমপিওভুক্তির জন্য নেওয়ার ১৫ লাখ ৯০ হাজার টাকা নিয়ে বিভিন্ন টালবাহানা করে  অবশেষে চাপের মুখে ঘুষের ১০ লাখ টাকা ফেরত দিতে বাধ্য হয়েছেন ।
এছাড়া আরো অনেক চাকুরী প্রত্যাশীদের কাছ থেকে টাকা নিয়ে তাদেরকে চাকরি না দিয়ে প্রতারণা করেছেন।
তার এই ঘুষ অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে ভুক্তভোগীরা তাদের পাওনা টাকা ফেরত পাওয়ার আশায় অভিযোগ করেছেন। মানববন্ধনে ঘুষ ও দুর্নীতির দায়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান প্রতাপ কুমার রায়কে বহিস্কার ও তার কঠোর শাস্তির দাবি জানানো হয়।
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *