চুকনগর মডেল মহিলা কলেজ এমপিও করার নামে ঘুষের ১০ লক্ষ টাকা ফেরত দিল সাবেক কলেজ সভাপতি

খুলনা
চুকনগর মডেল মহিলা কলেজ এমপিও করার নামে ঘুষের ১০ লক্ষ টাকা ফেরত দিল সাবেক কলেজ সভাপতি বাবু প্রতাপ কুমার রায় । ডুমুরিয়া উপজেলা চুকনগর মহিলা মডেল কলেজ এমপিও করার নামে ২০১৮সালের জুলাই মাসে  তিনটি ধাপে তাকে মোট ১৫ লক্ষ ৯০হাজার টাকা দেওয়া হয় ।
চুকনগর মডেল মহিলা কলেজের অধ্যক্ষ মঈনুল ইসলাম  বলেন,২০১৮ সালে কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি প্রতাপ রায় বলেছিলেন খুলনা বিভাগের ভিতর একটি কলেজ এমপিও হলে আগে আপনারটা হবে কিন্তু টাকা দিতে হবে ১৬ লক্ষটাকা, তার সাথে কথা হওয়ার পরে আমি আমার সকল শিক্ষাকদের নিয়ে আলোচলা করি এবং একমত পোষন করে  আমরা ২০১৮সালের জুলাই মাসে লেনদেন শুরু করি এবং তাকে তিনটি ধাপে তাকে মোট ১৫ লক্ষ ৯০হাজার টাকা দেওয়া হয়।
সেই থেকে শুরু করে দীর্ঘদিন হয়ে যায় এবং এমপিও আর হলো না। এদিকে আমার কলেজের শিক্ষক মন্ডলীসহ আমরা  দীর্ঘদিন মানবতার জীবনযাপন করে আসছি। আমার সকল শিক্ষকদের  সাথে বারবার তার পরিষদ এবং বাসায় গিয়েছি কিন্ত তিনি আজ না কাল করতে করতে বিভিন্ন টালবাহানা ও অজুহাতে সাড়ে তিন বছর আমাদের ঘুরাইতে থাকে।
এমতাবস্থায় তার কমিটির মেয়াদ শেষ হয়ে যায়, কিন্তু  টাকা ফেরত দেয়নি। অবশেষে কলেজে নতুন  ম্যানেজিং কমিটির নতুন সভাপতি ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ ও ম্যানেজিং কমিটির বিদুৎসাহী সদস্য শেখ হাবিবুর রহমান হাবিব কে এই ঘটনা জানানোর পরে তারা ডুমুরিয়া ও ফুলতলা খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ এমপি মহোদয়ের সাথে কথা বলেন, এবং এমপি মহোদয়ের প্রচেষ্টায় ও তার
নির্দেশে   ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছা শাহানাজ বেগম ও ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান  গাজী এজাজ আহমেদ এর উপস্থিতে গত ১৯জুলাই ২০২০, সকালে ১৫ লক্ষ ৯০হাজার টাকা মধ্যে হতে ১০ লক্ষ টাকা ফেরত দেন।
উপজেলা চেয়ারম্যার গাজী এজাজ আহমেদ বলেন, মাননীয় এমপি মহোদয়ের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসারের উপস্হিথিতে  উক্ত ১০ লক্ষ টাকা ফেরত পেয়েছি। এবং কলেজের অধ্যক্ষের নিকট ফেরত দিয়েছি।
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *