বিশ্বের দ্রুততম অলরাউন্ডার হওয়ার অপেক্ষায় সাকিব

মহামারি করোনাভাইরাসের সংকট কাটিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরেছে ক্রিকেট। আর এ ম্যাচেই রেকর্ড বইয়ে নিজের নাম তুলেছেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক বেন স্টোকস। এখন বিশ্বের দ্বিতীয় দ্রুততম খেলোয়াড় স্টোকস। তবে তাকেও পেছনে ফেলে টেস্টে বিশ্বর দ্রুততম অলরাউন্ডার হওয়ার অপেক্ষায় আছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান।

৪ হাজার রান ও ১৫০ উইকেট নেয়া ষষ্ঠ খেলোয়াড় হলেও, দ্বিতীয় দ্রুততম খেলোয়াড় হিসেবে এটি করেছেন স্টোকস। নিজের ৬৪তম টেস্টে এই অর্জন করেছেন স্টোকস। আর ৬৩তম ম্যাচে ৪ হাজার রান ও ১৫০ উইকেট নিয়ে এই রেকর্ডের মালিক ওয়েস্ট ইন্ডিজের সোবার্স।

তবে এই রেকর্ড এককভাবে দখলে নেয়ার দারুন সুযোগ আছে বাংলাদেশের সাবেক অধিনায়ক ও সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। এজন্য ব্যাটে হাতে আর মাত্র ১৩৮ রান লাগবে সাকিবের। কারণ সাকিবের টেস্ট পরিসংখ্যান হলো- ৫৬ ম্যাচে ৩৮৬২ রান ও ২১০ উইকেট। বল হাতে ১৫০ উইকেটের বেশি রয়েছে তার। এখন ব্যাট হাতে ৪ হাজার রান পূর্ণ করতে হবে সাকিবকে।

আন্তর্জাতিক অঙ্গনে ফেরার পর হয়তো দ্রুতই রেকর্ডটি দখলে নিয়ে নেবেন সাকিব। সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পরই শুরু হয়ে যাবে ক্ষণগণনা। টেস্টে তার রান ৩৮৬২। আর সেটি করতে পারলে, সাকিবের পেছনে পড়বেন- সোবার্স, বোথাম, কপিল, ক্যালিস, ভেট্টোরি ও স্টোকস।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)