পাটকেলঘাটায় ভাই কর্তৃক ভাইয়ের সম্পত্তি  দখলের চেষ্টা

পাটকেলঘাটায় ভাই কর্তৃক ভাইয়ের সম্পতি দখলের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে পাটকেলঘাটা থানার সরুলিয়া ইউনিয়নের জুজখোলা গ্রামে । এই ঘটনায় পাটকেলঘাটা থানায় একটি অভিযোগও  দায়ের করা হয়েছে। ঘটনার বিবরনে জানা যায়, জুজখোলা গ্রামের মৃত সুলতান মোড়লের পুত্র বাবর আলী মোড়ল (৬৫) ও আব্দুল মোড়লের পুত্র হাকিম মোড়ল (৫০) সম্পর্কে চাচাতো ভাই হওয়ার সুবাদে একই বাড়ির ভিতর দুইজন বসবাস করে আসছে । বেশ কয়েক বছর ধরে  সেখানে বসবাস করতে করতে হাকিম মোড়লের  লোলুপ দৃষ্টি পড়ে তার ভাই বাবর আলীর সম্পত্তির দিকে। সে তখন সু- কৌশালে  তার ভাইয়ের জমির উপরে একটি অস্থায়ী ভাবে রান্নাঘর নির্মান করে। বৃদ্ধ বাবর আলী বার বার বাধা দিলেও সে তার কোন কথায় কর্নপাত না করে সে রান্নাঘর নির্মান করতে থাকে ।  বাধ্য হয়ে বাবর আলী থানা পুলিশের আশ্রয় নেয়।পুলিশ সেখানে গিয়ে পরিস্তিতি নিয়ন্ত্রনে আনে।রবিবার (২১জুন)সরজমিনে গেলে, বাবর আলী জানায়, তিন কন্যা ও জামাতাকে নিয়ে আমারর সংসার ।জুজখোলা গ্রামের  রাজেন্দ্রপুর মৌজায় ১০০৭ দাগের ৭৩ শতকের  মধ্যে ১৮শতক জমি আমি পৈত্রিক সুত্রে পাপ্ত হয়ে ভিটা বাড়ির মধ্যে আমি একটি বসত ঘর নির্মান করে শান্তিতে বসবাস করছিলাম। কিন্তু আমার চাচাতো ভাই হাকিম রান্নাঘর  করবে বলে আমার সম্পত্তি জোর পূর্বক দখল নিচ্ছে।  আমার কোন পুত্র সন্তান না থাকার কারনে আমার জামাতা হাবিব তাদের কিছু বলতে গেলে তারা তাকে মারধোর ও অপমান করে। আজ সকালে হাকিম  আবার ভাড়াটে লোকজন নিয়ে রান্নাঘর নির্মান করতে গেলে আমি পুলিশকে জানাই। পুলিশ এসে  তাদের এই দখলযজ্ঞ বন্দ করে দেয় ।  এ বিষয়ে হাকিম মোড়লের সাথে কথা বললে তিনি বলেন, এই সম্পত্তির আমার কোন কাগজ পত্র নেই। আমি দখল সুত্রে দীর্ঘদিন ভোগজাত করে আসছি  তা এলাকার সবাই জানে। আমি ওখানে রান্নাঘর নির্মান করেই ছাড়ব।
এ বিষয়ে  সরুলিয় ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান,  বিষয়টি আমি শুনেছি। এক বছর আগেও আমি  শালিশের মাধ্যমে সম্পত্তি বন্ঠন করে এসেছিলাম। তারপরও ওরা এলাকার কারও কথা মানেনা। কিছুদিন পর পর সম্পত্তি নিয়ে বিরোধ করেই চলে।
বিষয়টা  নিয়ে পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্য কাজী ওয়াহিদ মুর্শেদের সাথে কথা বললে তিনি জানান,এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। সেখানে পুলিশ পাঠিয়ে আইনশৃঙ্খলার যাতে অবনতি না হয় সে জন্য দু পক্ষকে নির্দেশ দিয়েছি। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে বাকি ব্যাবস্থা গ্রহন করা হবে।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)