সাতক্ষীরার কালিগঞ্জ থেকে ৪৮ মেট্রিক টন সরকারি গম জব্দ, ইউপি সদস্যসহ গ্রেপ্তার-৩

গ্রামীন অবকাঠামো সংস্কারের জন্য বরাদ্দকৃত ৪৮ মেট্রিক টন সরকারি গম সাতক্ষীরার কালিগঞ্জের একটি রাইসমিল থেকে জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে। বুধবার রাতে উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের সুলতানপুর গ্রামের আব্দুল গফফারের মালিকানধীন মনিমুক্তা রাইসমিল থেকে উক্ত গম জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, শ্যামনগর উপজেলার কৈখালি ইউপি সদস্য পরানপুর গ্রামের উপেন্দ্রনাথ মন্ডলের ছেলে পবিত্র মন্ডল, কালিগঞ্জ উপজেলার পূর্বনলতা শানপুকুর গ্রামের আব্দুল গফফারের ছেলে মনিরুজ্জামান ও দেবহাটা উপজেলার আস্কারপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে মোজাহিদুল আলম মুকুল।

জেলা পুলিশের বিশেষ শাখার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের গ্রামীন অবকাঠামো সংস্কার(কাবিখা)’র ২য় পর্যায়ের কর্মসূচীর আওতায় সাধারণ ৯নং প্রকল্পের গম (খাদ্যশস্য) অবৈধভাবে পাচার করে মেসার্স মনিমুক্তা রাইস মিলের মালিক ও তার সহযোগিরা পরস্পর যোগসাজসে মিলের গুদামে গুদামজাত করে রাখে। উক্ত সরকারি প্রজেক্টের খাদ্য শস্য অবৈধভাবে পাচার ও গুদামজাতকালে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ৪৮ মে.টন গম উদ্ধার করে তাদের হেফাজতে রাখেন। এ ঘটনায় পরষ্পর যোগসাজসে জালজালিয়াতি, প্রতারণা, ক্ষমতার অপব্যবহার, অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে সরকারি গম (খাদ্য শস্য) আত্মসাৎ ও দুর্নীতির অপরাধে জড়িত থাকার অভিযোগে উক্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় দুদকের পক্ষ থেকে থানায় মামলা দেয হয়েছে।

খুলনা দূর্ণীতি দমন সমন্বিত কার্যালয়ের পরিচালক নাজমুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় দুদকের উপ-পরিচালক নীল কোমল পাল বাদি হয়ে গ্রেপ্তারকৃত তিনজনসহ পাঁচজনের নাম উল্লেখ করে আজ থানায় একটি মামলা দায়ের করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)