সাতক্ষীরায় মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্ত পরিবারের মানুষ এখন কষ্টের মধ্যে রয়েছে- সদর এমপি

মরণঘাতী ভাইরাস করোনার ভয়াল থাবায় নাকাল দুস্থ-অসহায়, দিন মজুর এবং খেটে খাওয়া পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য গণমানুষের প্রাণের নেতা বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বৃহস্পতিবার (০৯ এপ্রিল) দুপুরে সাতক্ষীরা পৌর এলাকার বিভিন্ন জায়গায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে নিজ ঘরে অবস্থানকারী কর্মহীন ও গৃহবন্দী পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এসময় তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার ঘোষণা ছিল, বাড়ি থাকুন, আপনার ঘরে খাবার পৌঁছে দেওয়া হবে। সে ঘোষণা মতোই রাতের অন্ধকারে ও দিনে দরিদ্র, অসহায় ও দুস্থ পরিবার খুঁজে বের করে তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি। করোনাভাইরাসের প্রভাবে আমার নির্বাচনী সাতক্ষীরা সদরে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষের জীবন কাটছে খুবই কষ্টে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক প্রকৃত দুস্থ ও অসহায় পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দিতেই মানুষের দোয়ারে দোয়ারে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছি। রাত জেগে এমনটা করছি এতে কষ্ট হলেও আমি তৃপ্ত। আমি সাতক্ষীরার মানুষদের খুবই ভালবাসি। এই খাদ্যসামগ্রী যাদের পাওয়ার অধিকার, তাদের হাতেই তুলে দিতে পারছি।

তিনি আরো জানান, জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা জনসমাগম না করে রাতের বেলায় ও দিনের বেলায় খাদ্যসামগ্রী নিয়ে পৌছে দিচ্ছি। তালিকা অনুযায়ী হতদরিদ্র, অসহায় ও দুস্থ পরিবার খুঁজে বের করে করে খাদ্যসামগ্রী সুন্দর ও সুশৃঙ্খল ভাবে বিতরণ করছি।

করোনা ভাইরাসের প্রভাবে কয়েক সপ্তাহ ধরে বন্ধ রয়েছে সাধারণ মানুষের উপার্জনের সকল পথ। তবে নিম্নআয়ের মানুষ বিভিন্নভাবে খাদ্য সহায়তা পেলেও, মারাত্মক কষ্টের মধ্যে রয়েছে মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্ত পরিবারের মানুষ। সংকোচের কারণে তারা কোথাও ত্রাণ সহায়তা নিতে যান না। বাড়িতে বাড়িতে গিয়ে নিজেই চাল, ডাল, আলু, তেল, লবণ ও হাত ধোয়ার সাবানসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেন এমপি রবি এবং করোনা ভাইরাস সংক্রমণ রোধে সকলকে সরকারি নির্দেশনা মেনে সচেতন থাকার আহবান জানান। সেই সাথে সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠন এবং সমাজের বিত্তবান ও রাজনৈতিক নেতাদের খাদ্যসামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে থেকে সহযোগিতা করার আহবান জানান এমপি রবি। এসময় অসহায় মানুষ মানবতার মা জননেত্রী শেখ হাসিনা ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করেন এবং মহান আল্লাহ তায়ালার দরবারে সারা বিশে^ মহামারি আকারে ধারন করা করোনা ভাইরাস থেকে সকল মানুষকে রক্ষা করার জন্য দোয়া করেন। এসময় দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)