শ্যামনগর পল­ী বিদ্যুতের সাব-জোনাল অফিস উদ্বোধন করলেন এমপি জগলুল

“মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আজ ১৯মার্চ বিকাল ৪ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্ম শতবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি শ্যামনগর সাব-জোনাল অফিসের শুভ উদ্বোধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা (পবিস) এর জেনারেল ম্যানেজার (জিএম) প্রকৌশলী সন্তোষ কুমার সাহার সভাপতিত্বে এবং কালিগঞ্জ জোনাল অফিসের (ডিজিএম) জিয়াউর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন এমপি এস এম জগলুল হায়দার।

প্রধান অতিথি তার বক্তব্যে পল­্লী বিদ্যুতের উপর সন্তোষ প্রকাশ করে বলেন, গ্রাহদের মিটার না দেখে দূর থেকে ভৌতিক বিল যেন না হয়। সব গ্রাহককে সম অধিকার দেওয়ার জন্য এবং হয়রানী না করার জন্য নির্দেশ দেন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম. আবুজর গিফারী, সাতক্ষীরা নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পিপি ও শ্যামনগর সদর ইউপি চেয়ারম্যান এ্যাড.জহুরুল হায়দার বাবু। এসময় উপস্থিত ছিলেন শ্যামনগর সাব-জোনাল অফিসের এজিএম মধুসূদন রায়, থানা সেকেন্ড অফিসার এসআই খবির হোসেন, অনলাইন নিউজ ক্লাবের সভাপতি মারুফ হোসেন (মিলন) সহ সাতক্ষীরা শ্যামনগরের দ্বায়িত্বরত পল­ী বিদ্যুৎ অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ।

সভাপতি বক্তব্যে বলেন- মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনায় এবং সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য জনাব এস এম জগলুল হায়দারের ঐকান্তিক প্রচেষ্টায় পল­্লী বিদ্যুতের সেবা শ্যামনগরের মানুষের দ্বার প্রান্তে পৌছানের লক্ষে শ্যামনগরে এই সাব জোনাল অফিস করা হয়েছে। মূজিব বর্ষে সাতক্ষীরা পবিসেপের সাফল্য ও অর্জন তুলে ধরে তিনি আরো বলেন-” ২০০৯ থেকে ২০২০ পর্যন্ত ১১ বছরে গ্রাহক সংখ্যা ৩৮২২০৬ বৃদ্ধি পেয়েছ, লাইন নির্মাণ হয়েছে ৫১৭৯(কিঃমি), উপকেন্দ্রের ক্ষমতা বৃদ্ধি পেয়েছ ৮২.৫০(এমভিএ), বিদ্যুৎ সুবিধাভোগী জনগন বৃদ্ধি পেয়েছে ৬৫%, সিস্টেম লস ৬.৬৬কম, মাসিক বিদ্যুৎ বিক্রয় ২১.৫কোটি টাকা বৃদ্ধি পেয়েছ, জোনাল অফিস বৃদ্ধি পেয়েছে ২টি, সাব জোনাল অফিস বৃদ্ধি পেয়েছে ৩ টি, অভিযোগ কেন্দ্র বৃদ্ধি পেয়েছে ৫ টি, বকেয়া মাস ০.৪১কম।

সভাপতি বলেন- দূর্নীতি, হয়রানি, অনিয়ম, বিদ্যুৎ চুরি প্রতিরোধ সহ “আমার গ্রাম আমার শহর” রূপকল্প বাস্তবায়নের লক্ষে শ্যামনগর উপজেলার ভিতরে সাব জোনাল অফিসের আওতায় ৬১ টি উঠান বৈঠকের মাধ্যমে ৪০০ টাকা (প্রতি গ্রাহক) প্রতি স্পট থেকে গ্রহণ করে ইতিমধ্যে ১০,৫৮১ টি মিটার সংযোগ দেওয়া হয়েছে।” সভাপতি আরও বলেন, পল­্লী বিদ্যুৎ সমিতি মুজিব বর্ষ উপলক্ষ্যে ১১টি কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচী গুলো হচ্ছে “ মুজিব বর্ষ-পল­্লী বিদ্যুতের সেবা বর্ষ” হিসেবে পালন, মুজিব কর্ণার ও ডে কেয়ার স্থাপন, জনগণের শতভাগ বিদ্যুৎ পাওয়া নিশ্চিত করণ, গ্রাহক হয়রানি নিরসনে ‘আলোর ফেরিওয়ালা’ কর্মসূচী অব্যাহত রাখা, গ্রাহক সেবায় পল­্লী বিদ্যুতের ‘উঠান বৈঠক’ জোরদার করণ, আমার গ্রাম-আমার শহর বির্নিমাণে নিরবিচ্ছিন্ন বিদ্যু নিশ্চিত করণ, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি জোরদার করণ, ‘ডিজিটাল বাংলাদেশ’ বির্নিমানে পেপারলেস অফিস চালু করণ, তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি অর্জনে বেকার যুবকদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তি তৈরী করণ, কৃষি এবং শিল্প ক্ষেত্রে নারী উদ্যোক্তাদের বিশেষ সুবিধা প্রদানের মাধ্যমে উৎসাহিত করণ, পরিবেশ বান্ধব সোলার সেচ পাম্প স্থাপন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)